advertisement
আপনি পড়ছেন

জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম দুটি একদিনের ম্যাচে কোনো প্রতিদ্বন্দ্বিতা গড়তে পারেনি টিম বাংলাদেশ। শতভাগ জয়ে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ নিজেদের করে নিয়েছে রেগিস চাকাভার দল। এটাকে নিজেদের দলের খেলোয়াড়, স্টাফ এবং ম্যানেজম্যান্টের জন্য বড় শিক্ষা বলে মনে করছেন টাইগারদের হেড কোচ রাসেল ডোমিঙ্গো।

rasel domingo sad 4সিরিজ হেরে মন খারাপ ডোমিঙ্গোর

৫ উইকেটের পরাজয় দিয়ে পঞ্চাশ ওভারের সিরিজ শুরু করে বাংলাদেশ। সিরিজ বাঁচাতে দ্বিতীয় ওয়ানডেতে জিততেই হতো সফরকারীদের। তবে এই ম্যাচেও ভাগ্যের পরিবর্তন করতে পারেনি তামিম ইকবাল খানের দল। আরও একবার ৫ উইকেটের হারে শেষ ম্যাচকে কেবলমাত্র আনুষ্ঠানিকতায় পরিণত করেছে লাল সবুজরা। ধবলধোলাই এড়ানোর মিশনে আগামী ১০ আগস্ট জিম্বাবুয়ের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ।

হারারে স্পোর্টস ক্লাব মাঠে আগে ব্যাট করে ২৯০ রান জড়ো করে বাংলাদেশ। জবাব দিতে নেমে ১৫ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় জিম্বাবুয়ে। প্রথম ম্যাচের নায়ক সিকান্দার রাজা আরও একবার ব্যাটে বলে জ্বলে উঠেন। তাকে সঙ্গ দিয়েছেবাংলালিংক ন দুর্দান্ত সেঞ্চুরি হাঁকানো চাকাভা। এই দুইজনের দানবীয় জুটিতে ভর দিয়ে টি-টোয়েন্টির মতো ওয়ানডেতেও আধিপত্য ধরে রেখেছে স্বাগতিক শিবির। বল হাতে ৩ উইকেট নেওয়ার পর ১১৭ রানের ইনিংস খেলে ম্যাচসেরার পুরষ্কার জিতেছেন রাজা। অন্যদিকে অধিনায়ক চাকাভার ব্যাট থেকে আসে ১০২ রান।

sikandar raza applauds regis chakabva on registering a fiftyদ্বিতীয় ওয়ানডেতেও ভাগ্য বদলায়নি সফরকারীদের

সংবাদ সম্মেলনে বাংলাদেশ দলের হেড কোচ বলেন, ‘কোচিং স্টাফ ও ক্রিকেটারদের জন্য দারুণ শিক্ষা হয়েছে। আসন্ন ওয়ানডে বিশ্বকাপ শুরু হতে এখনও প্রায় দেড় বছরের মতো বাকি আছে। ভাগ্য ভালো এই খেলাগুলোর কোনো পয়েন্ট নেই। এই সিরিজটাকে আমাদের জন্য তাই অভিজ্ঞাতা হিসেবে নিতে হবে।’

‘জিম্বাবুয়েকে কৃতিত্ব দিতে হবে। বিশেষ করে সিকান্দার রাজার কথা না বললেই নয়। সিরিজে সে অসাধারণ পারফর্ম করছে। চাপের মুখেও দুর্দান্ত দুটি শতক হাঁকিয়েছে। রাজা ক্যারিয়ারের সেরা ছন্দে আছে। স্বাগতিকরা দুই ম্যাচে চারটি সেঞ্চুরি করেছে। ওদের ব্যাটসম্যানরা কৃতিত্বের দাবিদার। প্রথম দুই ম্যাচে ওরা আমাদের উড়িয়ে দিয়েছে।’

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর