advertisement
আপনি পড়ছেন

সবশেষ তিনটি সিরিজে জয়হীন ছিল আয়ারল্যান্ড। ভারত, দক্ষিণ আফ্রিকা, নিউজিল্যান্ডের মতো শক্তিশালী দলের বিপক্ষে বেশ কয়েকটি ম্যাচে দুর্দান্ত লড়াই করেও শেষ হাসি হাসতে পারেনি আইরিশরা। অবশেষে অপেক্ষা ফুরিয়েছে অ্যান্ড্রু বালবার্নি অ্যান্ড কোংয়ের। শ্বাসরুদ্ধকর লড়াইয়ের পর আফগানিস্তানকে পরাজিত করেছে আয়ারল্যান্ড।

ire vs afgজয় দিয়ে সিরিজ শুরু করেছে আইরিশরা

পাঁচ ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে আফগানিস্তানের বিপক্ষে ৭ উইকেটের বড় জয় তুলে নিয়েছে আয়ারল্যান্ড। বেলফাস্টের সিভিল সার্ভিস ক্রিকেট ক্লাব মাঠে আগে ব্যাট করে ৭ উইকেট হারিয়ে ১৬৮ রান জড়ো করে সফরকারীরা। জবাব দিতে নেমে এক বল বাকি থাকতেই জয় নিশ্চিত করে ইউরোপের দলটি। সিরিজের দ্বিতীয় ম্যাচে আগামীকাল মুখোমুখি হবে দুই দল।

বড় লক্ষ্য তাড়া করতে নেমে উদ্বোধনী জুটিতে ৬১ রান করেন পল স্টার্লিং ও বালবার্নি। ২৯ বলে ৩১ রান করে ফিরে যান স্টার্লিং। দ্বিতীয় উইকেটে লোরকান টাকারকে নিয়ে ৬২ রান যোগ করেন বালবার্নি। ব্যক্তিগত ৫১ রানে মুজিব উর রহমানের বলে নজিবুল্লাহ জাদরানের হতে ক্যাচ দেন এই ডানহাতি ওপেনার। ফিফটি করে টাকারও ফিরে যান। ৩২ বলে ৫০ রান করা এই ব্যাটার নবিন উল হকের শিকার হয়েছেন।

শেষ দুই ওভারে চাপ বাড়ে আয়ারল্যান্ডের। এই সময় তাদের দরকার ছিল ২৩ রান। ফজল হক ফারুকির করা ১৯তম ওভারে আসে ১০ রান। শেষ ওভারে ১৩ রানের কঠিন সমীকরণে পড়ে স্বাগতিকরা। তিন বাউন্ডারি এবং একটি করে ডাবল ও সিঙ্গেলে সে সমীকরণ মেলায় দলটি। হ্যারি টেক্টর ২৫ ও জর্জ ডকরেল ১০ রানে অপরাজিত থাকেন।

এর আগে টস জেতা আফগানিস্তান তিন ব্যাটসম্যানের কাঁধে ভর করে এই পুঁজি দাঁড় করায়। সর্বোচ্চ ৫৯ রানের ইনিংস খেলেন ওসমান গণি। ৪২ বলে ৬ চারের পাশাপাশি ২ ছয় হাঁকান এই ওপেনার। ইব্রাহিম জাদরানের ব্যাট থেকে আসে ২৯ রান। আরেক ওপেনার রহমানুল্লাহ গুরবাজ করেন ২৬ রান।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর