advertisement
আপনি পড়ছেন

ইউরোপের তিনটি দেশের বেশ কয়েকটি ক্লাবে খেলেছেন হ্যাভিয়ের হার্নান্দেজ চিচারিতো। থিতু হতে পারেননি কোথাও। নিজেকে কিছুটা যা প্রতিষ্ঠিত করেছিলেন, সেটা ম্যানচেস্টার ইউনাইটেডের জার্সিতে। রেড ডেভিলসদের হয়ে ১০০ ম্যাচ খেলে মেক্সিকান ফরওয়ার্ড গোল করেছিলেন ৩০টি। একজন স্ট্রাইকারের জন্য এটা অবশ্য আহামরি কোনো পারফরম্যান্স নয়।

chicharito la galaxyহ্যাভিয়ের হার্নান্দেজ চিচারিতো

ইউরোপ ঘুরে চিচারিতো এখন নাম লিখিয়েছেন মার্কিন ফুটবলে, খেলছেন এলএ গ্যালাক্সির হয়ে। ম্যানইউ চাইলে বিনা টাকায় ওল্ড ট্রাফোর্ডে ফিরতে চান মেক্সিকান ফরওয়ার্ড। গতকাল বুধবার রাতে সংবাদ সম্মেলনে তিনি বলেছেন, ‘যদি আপনি আমার বয়স বিবেচনা করেন এবং ইউনাইটেড থেকে ডাকা হয়, আমি বলব ‘হ্যাঁ, আমি বিনা টাকায় তাদের হয়ে খেলব।’

চিচারিতোর বয়স এখন ৩৪। সাধারণত এই বয়সটা ফুটবলের জন্য আদর্শ নয়। এই বয়সে বেশির ভাগ বড় তারকাদের আশ্রয় হয়ে থাকে মার্কিন ফুটবলে। মেক্সিকান তারকাও তাদের পদাঙ্ক অনুকরণ করেছেন। এলএ গ্যালাক্সির হয়ে সাফল্য পেতে চান চিচারিতো। বলেছেন, ‘অবশ্যই আমি তাদের প্রতি শ্রদ্ধাশীল। দলটির হয়ে চ্যাম্পিয়নশিপ জিততে চাই।’

manchester united logo newম্যানচেস্টার ইউনাইটেড

ইউরোপের ক্লাবগুলোর মধ্যে স্পেনে রিয়াল মাদ্রিদ ও সেভিয়া, ইংল্যান্ডে ওয়েস্টহাম ইউনাইটেড ও ম্যানচেস্টার ইউনাইটেড এবং জার্মানিতে বায়ার লেভারকুজেনের হয়ে খেলেছেন চিচারিতো। এর মধ্যে রিয়ালে অবশ্য ধারে খেলেছিলেন তিনি। ২০১০ সালে মেক্সিকান ক্লাব গুয়াদালাজারা থেকে তাকে উড়িয়ে আনে ম্যানচেস্টার ইউনাইটেড।

ক্যারিয়ারের সায়াহ্নে এসে আরো একবার রেড ডেভিলসদের হয়ে খেলতে চান চিচারিতো। ম্যানইউ অবশ্য তাকে চাইলে নিতে পারে। কারণ দলটি ধুঁকছে স্ট্রাইকার সংকটে। ক্রিশ্চিয়ানো রোনালদো দলে থাকলেও তাকে লিগ শুরুর ম্যাচে প্রথম একাদশে রাখেননি নতুন কোচ এরিক টেন হাগ। ফলাফল, ম্যানইউ নতুন মৌসুম শুরু করেছে ২-১ গোলের হার দিয়ে।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর