আপনি পড়ছেন

এশিয়া কাপ শুরু হতে বেশদিন বাকি নেই। আগামী ২৭ আগস্ট মধ্যপ্রাচ্যের দেশ সংযুক্ত আরব আমিরাতে বসবে এশিয়ার শ্রেষ্ঠত্বের মঞ্চ। ইতোমধ্যে দল ঘোষণা করেছে অংশগ্রহণকারী দেশগুলো। ব্যতিক্রম কেবল বাংলাদেশ। চোট সমস্যা প্রকট আকার ধারণ করায় নির্ধারিত সময়ে স্কোয়াড দিতে পারেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড, বিসিবি। 

shakib al hasan sad 6বেটউইনারের সাথে চুক্তি থেকে সরে আসতে চাইছেন না সাকিব

দল ঘোষণার জন্য এশিয়ান ক্রিকেট কাউন্সিল, এসিসির কাছে বাড়তি সময় চেয়ে নিয়েছিল দেশের ক্রিকেটের অভিভাবক সংস্থা। বর্ধিত সময় শেষ হবে আজ। কিন্তু এখনও দল ঘোষণার নাম নেই। থাকবেই বা কী করে! চোটের পাশাপাশি বিসিবির কাঁধে ভর করেছে আরও একটি বড় সমস্যা। এই সমস্যার সাথে জড়িয়ে আছেন দেশের ক্রিকেটের সবচেয়ে বড় মুখ সাকিব আল হাসান।

ঘটনার সূত্রপাত বেটউইনার নিউজকে নিয়ে, যা অনলাইন জুয়ার মাধ্যম বেটউইনারের একটি সহপ্রতিষ্ঠান। ক্রীড়াভিত্তিক এই ওয়েবসাইট নিজেদের দূতিয়ালির জন্য সাকিবের সাথে চুক্তি করেছে। শোনা গেছে, দুই বছরের চুক্তির জন্য বিশ্ব ক্রিকেটের অন্যতম সেরা তারকাকে ১০ কোটি টাকার মতো দেবে বেটউইনার। এমন লোভনীয় প্রস্তাব সাকিব ফিরিয়ে দেননি। তাতে যে বিসিবির নীতি ভঙ্গ হয়েছে, সেদিকেও দৃষ্টিপাত করেননি মাগুরার এই ক্রিকেটার।

nazmul hasan papon 3নিজেদের সিদ্ধান্তে অটুট বিসিবি

বাংলাদেশের আইনে এমনিতেই জুয়া নিষিদ্ধ। আসন্ন বাংলাদেশ প্রিমিয়ার লিগ, বিপিএলের ফ্র্যাঞ্চাইজি চেয়ে বিসিবি যে বিজ্ঞাপন দিয়েছে তাতেও উল্লেখ করা আছে, জুয়া সংক্রান্ত কোনো প্রতিষ্ঠান বিপিএলে অংশগ্রহণ করতে পারবে না। বোর্ডের এমন কড়াকড়ি থাকায় বেটউইনারের সাথে সাকিবের চুক্তিতে ত্যক্ত-বিরক্ত টাইগার সমর্থক এবং ক্রিকেট বিশেষজ্ঞরা।

যা হবার তো হয়েছেই। বিসিবি তাই পেছনে না তাকিয়ে সাকিবকে নিয়ে তৈরি হওয়া ইস্যুতে একটা সমাধানের পথ খুঁজে বের করতে চাইছে। এজন্য চুক্তি থেকে সাকিবকে সরে আসতে বলেছিল সংস্থাটি। গতকাল বিষয়টির নিশ্চয়তাও চেয়েছিল বিসিবি। কিন্তু কোনো সাড়া মেলেনি সাকিবের পক্ষ থেকে।

শোনা গেছে, নিজের অবস্থান থেকে সরে আসেননি সাকিব। সংবাদভিত্তিক ওয়েবসাইট হওয়ায় এই চুক্তিতে কোনো সমস্যা দেখেন না তিনি। উল্টো বিশ্বের বিভিন্ন দেশের ক্রিকেটারদের সাথে জুয়া সংক্রান্ত প্রতিষ্ঠানের শুভেচ্ছাদূত হওয়ার বিষয়টি সামনে এনেছেন সাকিব।

সাকিবকে নিয়ে সিদ্ধান্ত যাই হোক না, আজকের মধ্যেই এশিয়া কাপের দল ঘোষণা করবে বিসিবি। গতকাল রাত পর্যন্ত বোর্ডের শীর্ষ কর্মকর্তারা এমন সিদ্ধান্তেই অটুট ছিলেন। নতুন খবর অনুযায়ী, দল ঘোষণা একদিন পেছাতেও পারে। কারণ আজ বোর্ড মিটিংয়ে বসবেন সভাপতি নাজমুল হাসান পাপন। সে মিটিংয়ে সাকিবের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত জানার পরপরই দল দেবেন নির্বাচকরা।

যদিও নিজেদের সিদ্ধান্ত থেকে সরে আসতে নারাজ বাংলাদেশ ক্রিকেট বোর্ড। বেটউইনারের সাথে চুক্তি বাতিল না করলে সাকিবকে ছাড়াই এশিয়া কাপের দল ঘোষণা করবে মিনহাজুল আবেদিন নান্নুর নেতৃত্বাধীন নির্বাচক প্যানেল। সংবাদমাধ্যমকে বিসিবি বস বলেন, ‘আমি আগেই বলেছি, এটা মেনে নিতে পারবো না। এই বিষয়ে আমরা জিরো টলারেন্স নীতি অবলম্বন করবো। এখন অন্যদের সঙ্গে কথা বলে সিদ্ধান্ত নিবো।’

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর