আপনি পড়ছেন

লিটন কুমার দাস, ইয়াসির আলি রাব্বি ও নুরুল হাসান সোহানের এশিয়া কাপে খেলা নিয়ে আগে থেকেই শঙ্কা ছিল। সে শঙ্কাই সত্যি হলো। এশিয়ার শ্রেষ্ঠত্বের মঞ্চের আসন্ন আসর থেকে ছিটকে গেলেন এই তিনজন। বাংলাদেশ ক্রিকেট বোর্ড, বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন বিষয়টি নিশ্চিত করেছেন।

liton sohan and rabbyলিটন, সোহান ও রাব্বি

চোটের কারণে জিম্বাবুয়ের বিপক্ষে সবশেষ টি-টোয়েন্টি সিরিজ চলাকালীন দেশে ফেরত আসেন সোহান। চিকিৎসকের ছুরির নিচে বসতে কিছুদিন আগে বিসিবির তত্ত্বাবধানে গিয়েছিলেন সিঙ্গাপুর। সফল অস্ত্রোপচার হলেও এখনই মাঠের ফেরার অবস্থায় নেই খুলনার এই ক্রিকেটার। পুরোপুরি সুস্থ হতে আরও কিছুদিন ক্রিকেট থেকে দূরে থাকতে হবে উইকেটকিপার ব্যাটসম্যানকে।

ইনজুরির কারণে জিম্বাবুয়ে সফরে যাওয়া হয়নি রাব্বির। মেরুদণ্ডের হাড়ের সমস্যায় ভুগছেন চট্টগ্রামের এই ক্রিকেটার। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের মেডিকেল বিভাগ থেকে জানানো হয়েছে, লম্বা সময় ক্রিকেটের বাইরে থাকতে হবে রাব্বিকে। পুনর্বাসন শেষে জানা যাবে ঠিক কবে নাগাদ বাইশ গজে ফিরতে পারবেন তিনি।

জিম্বাবুয়ের বিপক্ষে একদিনের সিরিজে ইনজুরিতে পড়েন লিটন। হারারে স্পোর্টস ক্লাব মাঠে অনুষ্ঠিত প্রথম একদিনের ম্যাচে বাংলাদেশকে ৫ উইকেটে হারিয়েছে স্বাগতিকরা। সেই ম্যাচে ৮১ রানে ব্যাট করার সময় হ্যামস্ট্রিংয়ে চোট পান এই উইকেটকিপার ব্যাটসম্যান। এজন্য ওয়ানডে সিরিজের বাকি দুই ম্যাচ থেকেও ছিটকে যান লিটন।

তিনজন ছিটকে যাওয়ায় এশিয়া কাপের দল সাজানোই কঠিন হয়ে যাবে বিসিবির নির্বাচক প্যানেলের সদস্যদের। এশিয়ান ক্রিকেট কাউন্সিল, এসিসির বেঁধে দেওয়া পুনঃনির্ধারিত সময় অনুযায়ী আজই আসন্ন টুর্নামেন্টটির জন্য স্কোয়াড দেওয়ার কথা ছিল বিসিবির। তবে সেটাও সম্ভব হচ্ছে না।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর