আপনি পড়ছেন

ধীরগতির ব্যাটসম্যান হিসেবেই চেতেশ্বর পুজারাকে চেনেন সবাই। ধৈর্য ধরে লম্বা সময় ক্রিজে টিকে থাকতে পারেন বলে ভারতীয় টেস্ট দলের নিয়মিত মুখ তিনি। সেই পুজারাকেই এবার দেখা গেল সম্পূর্ণ অচেনা রূপে। ঝড়ো ব্যাটিং করে সবাইকে তাক লাগিয়ে দিয়েছেন গুজরাটে জন্ম নেওয়া ৩৪ বছর বয়সী এই ক্রিকেটার।

pujara in sussexচেতেশ্বর পূজারা

২০১০ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট দিয়ে আন্তর্জাতিক ক্রিকেট শুরু করেন পুজারা। তিন বছর পর একদিনের ক্রিকেটে অভিষেক হয় এই ডানহাতি ক্রিকেটারের। তবে কখনোই ভারতের হয়ে টি-টোয়েন্টি খেলা হয়নি তার। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ, আইপিএলে ৩০ ম্যাচ খেলে করেছেন মাত্র ৩৯০ রান। সেই পুজারাই এবার রয়্যাল লন্ডন কাপে ৭৩ বলে সেঞ্চুরি করে বুঝিয়ে দিলেন ভারতের কুড়ি ওভারের দলে খেলার সব যোগ্যতাই আছে তার মধ্যে।

কাউন্টি চ্যাম্পিয়নশিপে সাসেক্সের হয়ে দুর্দান্ত একটি মৌসুম পার করেছেন পুজারা। রয়্যাল লন্ডন কাপেও সে ফর্ম ধরে রেখেছেন। গতকাল ওয়ারউইকশায়ারের বিপক্ষে তুলে নিয়েছেন লিস্ট ‘এ’ ক্যারিয়ারের ১২তম শতক। তবে দলপতির ঝড়ো সেঞ্চুরির পরও শেষ হাসি হাসতে পারেনি সাসেক্স, হেরেছে ৪ রানে।

sussex cricket club logoসাসেক্স

আগে ব্যাট করে ৩১০ রানে পুঁজি পায় ওয়ারউইকশায়ার। জবাব দিতে নেমে ৩০৬ রানে অলআউট হয় সাসেক্স। ইনিংসের ১১ বল বাকি থাকতে সাজঘরে হাঁটেন পুজারা। তার আগে ৭৯ বলে সাত চার এবং দুই ছয়ের সাহায্যে খেলেন ১০৭ রানের ইনিংস। এর মধ্যে এক ওভারেই নিয়েছেন ২২ রান। তবে শেষ দুই ওভারে ২০ রানের সমীকরণ মেলাতে পারেনি সাসেক্সে। 

চলতি রয়্যাল লন্ডন কাপের আরেকটি ম্যাচে ৬৩ রান করেছিলেন পুজারা। এর আগে কাউন্টি চ্যাম্পিয়নশিপে ১৩ ম্যাচে করেছেন ১ হাজার ৯৪ রান। ১০৯.৪০ গড়ে হাঁকিয়েছেন পাঁচ সেঞ্চুরি।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর