advertisement
আপনি পড়ছেন

আইসিসি নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাই পর্বে বাংলাদেশের সামনে বড় চ্যালেঞ্জ ছিল আয়ারল্যান্ড দল। আবুধাবিতে সেই বাধা অনায়সেই টপকে গেছে বাংলাদেশ জাতীয় নারী ক্রিকেট দল। ‘এ’ গ্রুপের ম্যাচে গতকাল আয়ারল্যান্ডকে ১৪ রানে পরাজিত করেছে বাংলাদেশের মেয়েরা।

bd women vs irelandআইরিশ বাধা টপকালো বাংলাদেশের মেয়েরা

আজ দ্বিতীয় ম্যাচে স্কটল্যান্ডের বিরুদ্ধে মাঠে নামবে নিগার সুলতানা জ্যোতির দল। আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ৯টায় শুরু হবে ম্যাচটি।

অভিজ্ঞ পেসার জাহানারা আলম, লেগ স্পিনার ফাহিমা খাতুন ইনজুরির কারণে দেশে ফিরে এসেছেন। নির্ভরযোগ্য ব্যাটসম্যান ফারজানা হক পিংকিও করোনা আক্রান্ত হয়ে আইসোলেশনে।

তিন অভিজ্ঞ ক্রিকেটারকে হারিয়ে গতকাল টস জিতে আগে ব্যাট করা বাংলাদেশ দল ৪ উইকেটে ১৪৩ রান তুলেছিল। অধিনায়ক জ্যোতির হাফ সেঞ্চুরিই এই স্কোরের মূল রসদ। ৫৩ বলে ৬৭ রান করেন তিনি। তার ইনিংসে ছিল ১০টি চার ও ১টি ছক্কা। এটি তার ক্যারিয়ারের প্রথম হাফ সেঞ্চুরি। ওপেনিংয়ে শামীমা সুলতানা খেলেছেন ৪০ বলে ৭টি চারে ৪৮ রানের ইনিংস।

দ্বিতীয় উইকেটে জ্যোতি-শামীমা ৬২ রানের জুটি গড়েন। মুর্শিদা ১৬, সোবহানা মোস্তারি ৪, রিতু মনি অপরাজিত ৩ রান করেন। আইরিশদের পক্ষে রিচার্ডসন, পল, কেলি ও ডেলানি ১টি করে উইকেট পান।

জবাবে ১৯.৪ ওভারে ১২৯ অলআউট হয়ে যায় আয়ারল্যান্ড। রিচার্ডসন ৪০, হান্টার ৩৩ ও ডেলানি ২৮ রান করেন। দলের আর কেউ দুই অংকের ঘরও পার হতে পারেননি। বাংলাদেশের সালমা খাতুন ১৯ রানে ৩টি, সানজিদা আক্তার মেঘলা ও নাহিদা আক্তার ২টি করে উইকেট নেন। হাফ সেঞ্চুরি করে জ্যোতি ম্যাচসেরা হয়েছেন।