আপনি পড়ছেন

চিরপ্রতিদ্বন্দ্বী দেশ পাকিস্তানের স্পিড স্টার শোয়েব আখতারের পরামর্শটা মেনে চললেই বিপদে পড়ত না ভারত। শোয়েব বছর খানেক আগেই বলেছিলেন, বুমরাহকে একটানা খেলালে তার ক্ষতি হবে, ক্ষতি হবে দলেরও। সম্প্রতি পিঠের চোটের কারণে জসপ্রিত বুমরাহ আসন্ন টি-২০ বিশ্বকাপ থেকে ছিটকে গেলে শোয়েবের পুরোনো সেই ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে যায়। খবর হিন্দুস্তান টাইমস।

shoaib akhtar and bumrahশোয়েব আখতার ও জসপ্রিত বুমরাহ

চোটের জন্য কিছুদিন আগে অনুষ্ঠিত এশিয়া কাপে মাঠে নামতে পারেননি বুমরাহ। টুর্নামেন্টে ভারতের পারফরম্যান্সও সন্তোষজনক ছিল না। আশা ছিল টি-২০ বিশ্বকাপের আগে ফিট হয়ে উঠবেন তিনি। কিন্তু ফের আরেকটি চোটের জন্য জাতীয় দলের বাইরে চলে গেলেন এই তারকা পেসার। স্ট্রেস ফ্র্যাকচারের জন্য তাকে অন্তত দেড় মাসের জন্য মাঠের বাইরে থাকতে হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

ভারতীয় ভক্তরা অনেকেই বলছেন, এশিয়া কাপের মতো বিশ্বকাপও ভারতের হাতছাড়া হয়ে গেল। এরই মাঝে শোয়েব আখতারের বছর খানেক আগের একটি ভিডিও ভাইরাল হয়ে যায়। স্পোর্টস তকের সাথে এক আলোচনায় রাওয়ালপিন্ডি এক্সপেস দাবি বলেছিলেন, বুমরাহ যতই চেষ্টা করুক না কেন, পিঠের চোট থেকে বাঁচতে পারবেন না। সে কারণে ভারতীয় দলকে তিনি পরামর্শ দিয়েছিলেন, বুমরাহকে একটানা যেন খেলানো না হয়। কয়েকটি ম্যাচ পরপর তাকে রিহ্যাবে পাঠিয়ে তারপর আবার জাতীয় দলে আনা উচিত বলে মত দিয়েছিলেন তিনি। এক বছর পরে এসে শোয়েব আখতারের ওই ভবিষ্যদ্বাণীই সত্য প্রমাণিত হচ্ছে।

bumrah injuryইনজুরির কারণে বিশ্বকাপ থেকে ছিটকে গেছেন বুমরাহ

শোয়েব সেই ভিডিওতে বলেছিলেন, বুমরাহর মতো ফ্রন্ট-অন অ্যাকশনের বোলাররা পিঠ ও কাঁধের জোরেই বল করেন। ফলে তার পক্ষে পিঠের চোট এড়িয়ে যাওয়া কঠিন। এ কারণেই তিনি বুমরাহর বিশ্রাম ও রিহ্যাবের কথা বলেছিলেন।

উল্লেখ্য, গত বুধবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজের প্রথম টি-২০ ম্যাচে মাঠে নামেননি জসপ্রিত বুমরাহ। ক্যাপ্টেন রোহিত শর্মা জানান, বুমরাহর হালকা চোট রয়েছে। তাই তিনি মাঠে নামতে পারেননি। তবে বৃহস্পতিবার নাম প্রকাশে অনিচ্ছুক এক বিসিসিআই কর্তা জানান, বুমরাহর পক্ষে টি-২০ বিশ্বকাপে মাঠে নামা সম্ভব হবে না।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর