আপনি পড়ছেন

আর্জেন্টিনার হয়ে সবশেষ দুটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচে আলো ছড়িয়েছেন লিওনেল মেসি। প্যারিস সেন্ট জার্মেই, পিএসজির জার্সিতে ফিরেও নিজের দুর্দান্ত পারফরম্যান্স ধরে রেখেছেন লা আলবিসেলেস্তেদের অধিনায়ক। সেই সাথে জালের দেখা পেয়েছেন কিলিয়ান এমবাপ্পে। দুই তারকার কাঁধে ভর করে ফরাসি লিগ ওয়ানে নিসকে ২-১ গোলে হারিয়েছে পিএসজি।

psg team 11জয়ধারা অব্যাহত রেখেছে লিগ ওয়ান জায়ান্টরা

পার্ক দে প্রিন্সেসে মেসির চোখ জুড়ানো গোলে এগিয়ে যায় পিএসজি। নিস সমতা ফেরানোর পর স্বাগতিকদের ফের এগিয়ে নেন বদলি হিসেবে নামা ফরাসি ফরোয়ার্ড এমবাপ্পে। এ নিয়ে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে টানা সাত জয় তুলে নিলো প্যারিসের প্রতিনিধিরা। লিগে এটা টানা পাঁচ জয়। সবশেষ গত ২৯ আগস্ট মোনাকোর সাথে পয়েন্ট ভাগ করেছিল পিএসজি।

এদিন শুরুর একাদশে জায়গা হয়নি এমবাপ্পের। মেসি ও নেইমারের সাথে হুগো একিটিকিকে নিয়ে আক্রমণভাগ সাজান ক্রিস্টোফে গালতিয়ের। তাতে খুব বেশি সুযোগ তৈরি করতে পারছিল না পিএসজি। অবশেষে ২৮ মিনিটে লিড নেয় স্বাগতিকরা। ডি বক্সের বাইরে মেসিকে ফাউল করেন নিসের অধিনায়ক এবং সেন্টার ব্যাক দান্তে। 

অনুমিতভাবেই ফ্রি কিক পায় পিএসজি। ফ্রি কিক থেকে মেসির নেওয়া কোনাকুনি শট কাঙ্ক্ষিত ঠিকানা খুঁজে নেয়। এটা ফ্রি কিক থেকে মেসির ৬০তম গোল। পিএসজির জার্সিতে এই প্রথমবারের মতো সরাসরি ফ্রি কিক থেকে গোল করলেন সাতবারে ব্যালন ডি’অর জয়ী।

সুযোগ হাতছাড়া হওয়ায় এক গোলের ব্যবধানে এগিয়ে থেকেই বিরতিতে যেতে হয় পিএসজিকে। উল্টো দ্বিতীয়ার্ধের দ্বিতীয় মিনিটে ম্যাচে ফেরে নিস। ছয় গজ বক্স থেকে গায়েতান লাবোর্দের নেওয়া শট জালে জড়ায়। ৫৯ মিনিটে এমবাপ্পেকে মাঠে নামান গালতিয়ের। নির্ধারিত সময়ের সাত মিনিট আগে ২৩ বছর বয়সী ফুটবলারের গোলেই পূর্ণ পয়েন্ট নিশ্চিত করে পিএসজি।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর