আপনি পড়ছেন

ভারতের কানপুরে হিন্দু তীর্থযাত্রীবাহী একটি ট্রাক্টর ট্রলি পুকুরে পড়ে ২৬ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে অধিকাংশই নারী ও শিশু। এ সময় আহত হয়েছেন কমপক্ষে ১০ জন। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ দুর্ঘটনায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি শোক প্রকাশ করেছেন। খবর আল জাজিরা।

tractor trolley carrying hiস্বজন হারিয়ে কাঁদছেন এক পরিবার

খবরে বলা হয়, শনিবার (১ অক্টোবর) রাতে কানপুরের ঘাটমপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। ট্রাক্টর গাড়িটি উন্নাওয়ের চন্দ্রিকা দেবি মন্দির থেকে ফিরছিল। কারপুরের কাছে পৌঁছালে গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে পুকুরে পড়ে যায়।

কানপুরের পুলিশ সুপার তেজ স্বরূপ সিং জানান, গাড়িতে ৪০ জন তীর্থযাত্রী ছিলেন। অধিকাংশের মৃত্যু হয়েছে পানিতে ডুবে। সাঁতার না জানায় প্রাণ গেছে শিশুদের। অন্যদিকে তাৎক্ষণিক উদ্ধার তৎপরতার অভাবে মারা গেছেন অনেকে। 

দুর্ঘটনার কারণ তদন্ত করা হচ্ছে বলে জানান পুলিশ সুপার।

এদিকে দুর্ঘটনার পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এক টুইটে বলেছেন, ‘কানপুরে ট্রাক্টর ট্রলি খাদে পড়ে যারা প্রাণ হারিয়েছেন তাদের আত্মার শান্তি কামনা করি। নিহতদের আত্মীয় স্বজনের প্রতি রইল সমবেদনা।’

মাত্র এক সপ্তাহ আগেও উত্তর প্রদেশে তীর্থযাত্রীবাহী গাড়ি দুর্ঘটনা পড়েছিল, সে দুর্ঘটনায় মৃত্যু হয়েছিল ১০ জনের। একই রকম দুর্ঘটনা আবার ঘটল।

এদিকে, ট্রলি কোম্পানি ও যারা যাত্রীবহনে এ গাড়িগুলো ব্যবহার করছেন তাদের প্রতি নিন্দা জানিয়েছেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। এক বিবৃতিতে তিনি বলেন, ‘এসব ট্রাক্টর ট্রলি কৃষিকাজের জন্য ব্যবহৃত হয়। এতে তারা কেন যাত্রী পরিবহন করবে। এগুলো মালামাল বহনের উপযোগী। মানুষ না।’

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর