আপনি পড়ছেন

বাবর-রিজওয়ান ছাড়া পাকিস্তানের ব্যাটিং লাইনটা শশ্মানভূমি। এটা নিয়ে কারো দ্বিমত নেই। বিশেষ করে মিডল অর্ডার খুবই দুর্বল। এশিয়া কাপের পর হোম সিরিজে ইংল্যান্ডের বিপক্ষেও একই দৃশ্য মঞ্চায়িত হলো। ইংল্যান্ডের কাছে ঘরের মাঠে সাত ম্যাচের টি-টোয়েন্টি সিরিজটা হেরে গেছে পাকিস্তান। ৪-৩ ব্যবধানে সিরিজ জিতে নিয়েছে ইংল্যান্ড।

pakistan lost the series due to batting failureব্যাটিং ব্যর্থতায় সিরিজ হারল পাকিস্তান

লাহোরে গতকাল সিরিজের সপ্তম ও শেষ টি-টোয়েন্টি ম্যাচই ছিল সিরিজের নির্ধারক। কার্যত অলিখিত ফাইনাল। সেখানেও ব্যাটসম্যানরা পারেননি পাকিস্তানকে টেনে তুলতে। যার ফলে ইংল্যান্ড ৬৭ রানের বড় ব্যবধানে জয় পেয়েছে।

আগে ব্যাট করে ইংল্যান্ড নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেটে ২০৯ রান তুলে। ডেউইড মালান অপরাজিত ৭৮ রান (৮ চার, ৩ ছয়) করেছেন ৪৭ বলে। হ্যারি ব্রুক অপরাজিত ৪৬, বেন ডাকেট ৩০, অ্যালেক্স হেলস ১৮, ফিল সল্ট ২০ রান করেন। পাকিস্তানের হাসনাইন ১টি উইকেট নেন। সল্ট ও ডাকেট রানআউট হয়েছেন।

pakistan lost the series due to batting failure 01ব্যাটিং ব্যর্থতায় সিরিজ হারল পাকিস্তান

জবাবে দুই ওভারের মধ্যে ব্যাটিংয়ের প্রাণভোমরা বাবর ও রিজওয়ানের উইকেট হারায় পাকিস্তান। তাদের বিদায়ের পর স্বাগতিকদের জয়ের আশাও শেষ হয়ে যায়। ৮ উইকেটে ১৪২ রানের বেশি যেতে পারেনি পাকিস্তান।

শান মাসুদ ৫৬, খুশদিল শাহ ২৭, ইফতিখার ১৯ রান করেন। আর কেউ দুই অংকের ঘর পার হতে পারেননি। ইংল্যান্ডের ক্রিস ওকস ৩টি, ডেভিড উইলি ২টি, টপলি, আদিল রশিদ ও স্যাম কুরান ১টি করে উইকেট পান।

ম্যাচ সেরার পুরস্কার পান মালান। ২৩৮ রান করে হ্যারি ব্রুক হয়েছেন সিরিজ সেরা। 

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর