আপনি পড়ছেন

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় ম্যাচ খেলতে নেমে রোববার (২ অক্টোবর) রাতে টর্নেডো চালিয়েছেন সূর্যকুমার যাদব। মাত্র ২২ বলে ৬১ রানের ইনিংস খেলেন তিনি। তার ইনিংসে ছিল ৫টি করে চার ছক্কা। গতকালের ইনিংসের মধ্য দিয়ে তিনি সবচেয়ে কম বল খেলে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে ১০০০ রানের মাইলফলক স্পর্শ করেছেন যাদব। স্ট্রাইকরেট ১৭৪।

suryakumar yadav 4সূর্যকুমার যাদব

কম বলে হাজার রান পূরণ করা সূর্যকুমার পেছনে ফেলেছেন অস্ট্রেলিয়ার অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েল ও কিউই ক্রিকেটার কলিন মুনরোকে। ১৬৬ স্ট্রাইকরেটে ৬০৪ বলে টি-টোয়েন্টিতে হাজার রান করেছিলেন ম্যাক্সওয়েল। অন্যদিকে ১৫৭ স্ট্রাইকরেটে ৬৩৫ বলে হাজার রানের কোটা স্পর্শ করেছিলেন মুনরো।

বল মোকাবেলায় ১০০ রান সংগ্রহে শীর্ষে থাকলেও ম্যাচের সংখ্যায় অবশ্য তিনি কিছুটা পিছিয়ে আছেন। ভারতীয় খেলোয়াড়দের মধ্যে তিনি তৃতীয় অবস্থানে রয়েছেন। সূর্যকুমার হাজার রান সংগ্রহ করতে খেলেছেন ৩১টি ইনিংস। সেখানে বিরাট কোহলি ও কেএল রাহুল খেলেছেন যথাক্রমে ২৭ ও ২৯ ইনিংস।

suryakumar yadav battingসূর্যকুমার যাদবের ব্যাটিং

গতকালের ইনিংসটির মধ্য দিয়ে আরও কিছু মাইলফলকে পৌঁছেছেন সূর্যকুমার যাদব। রোববার তিনি ১৮ বলে হাফ সেঞ্চুরি পূরণ করেন। ২০২১ সালে দুবাইয়ে স্কটল্যান্ডের বিরুদ্ধে ১৮ বলে ফিফটি করেছিলেন কে এল রাহুল। ভারতের হয়ে দ্রুততম ফিফটির দিক দিয়ে যৌথভাবে  দুই নম্বরে আছেন যাদব। ২০০৭ সালে যুবরাজ সিং ইংল্যান্ডের বিরুদ্ধে ১২ বলে হাফ সেঞ্চুরি করেছিলেন।

এছাড়া ২০২২ সালে ভারতের হয়ে সর্বোচ্চ রান সংগ্রাহক বনে গেছেন যাদব। 

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর