আপনি পড়ছেন

মাস্ট উইন গেমে পাকিস্তানের সামনে বড় লক্ষ্য দাঁড় করাতে পারেনি বাংলাদেশ। অ্যাডিলেড ওভালে অনুষ্ঠিত ম্যাচে আগে ব্যাট করে ১২৭ রানের পুঁজি পায় সাকিব আল হাসান বাহিনী। দল বড় পুঁজি না পেলেও দারুণ এক মাইলফলক স্পর্শ করায় ম্যাচটি বিশেষভাবে স্মরণীয় হয়ে থাকবে তরুণ প্রতিভাবান ক্রিকেটার আফিফ হোসেন ধ্রুব’র জন্য।

afif hossain 7২৪ রানে অপরাজিত ছিলেন তরুণ ক্রিকেটার

এদিন পাকিস্তানের বিপক্ষে পাঁচ নম্বরে ব্যাট করতে নামেন আফিফ। তারকা পেসার হারিস রউফের করা ইনিংসের শেষ ওভারের দ্বিতীয় বলে গড়িয়ে সীমানা পার করেন খুলনার এই ক্রিকেটার। সেই সাথে এই ফরম্যাটের ক্রিকেটে এক হাজার রান পূর্ণ হয় তার। এই মাইলফলকে পৌঁছাতে ৫৫ ইনিংস ব্যাট করতে হলো আফিফকে।

স্মরণীয় দিনে ২৪ রানের অপরাজিত ইনিংস খেলেন আফিফ। বাংলাদেশের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ রান করতে ২০ বলে তিন চার মারেন এই ব্যাটিং অলরাউন্ডার। সর্বোচ্চ ৫৪ রান আসে ওপেনার নাজমুল হোসেন শান্ত’র ব্যাট থেকে। এজন্য ৪৮ বল খেলেন শান্ত। চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে গত ২৪ অক্টোবর নেদারল্যান্ডসের বিপক্ষে ৩৮ রানের ইনিংটা আফিফের সর্বোচ্চ।

২০১৮ সালের ১৫ ফেব্রুয়ারি মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্যারিয়ার শুরু করেন আফিফ। শুরু থেকেই লাল সবুজের দলের ছোট ফরম্যাটের ক্রিকেটের নিয়মিত মুখ ২৩ বছর বয়সী ক্রিকেটার। দেশের জার্সি গায়ে এখন পর্যন্ত খেলেছেন ৬০ ম্যাচ (পাকিস্তানের বিপক্ষে চলমান ম্যাচসহ)। ৫৫ ইনিংসে তার সংগ্রহ এক হাজার ‍তিন রান। স্ট্রাইকরেট ১২০ এর ওপরে। অর্ধশতকের দেখা পেয়েছেন তিনবার। ৭৭ রানের ইনিংস আফিফের সর্বোচ্চ।