আপনি পড়ছেন

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষে ঘরের মাঠে পর্যায়ক্রমে ইংল্যান্ড এবং ওয়েস্ট ইন্ডিজকে আমন্ত্রণ জানাবে অস্ট্রেলিয়া। এই দুই দলের বিপক্ষে যথাক্রমে তিনটি একদিনের ম্যাচ এবং দুটি টেস্ট খেলবে ক্যাঙ্গারুরা। এজন্য প্যাট কামিন্সকে অধিনায়ক করে আলাদা দল ঘোষণা করেছে অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড, সিএ।

australian cricket team 202ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ সিরিজের জন্য অস্ট্রেলিয়ার দল ঘোষণা

১৪ ক্রিকেটারকে নিয়ে পঞ্চাশ ওভারের সিরিজে অংশগ্রহণ করবে অস্ট্রেলিয়া। অন্যদিকে ক্যারিবিয়ানদের বিপক্ষে অজিদের সাদা পোশাকের সিরিজে জায়গা পেয়েছেন ১৩ জন ক্রিকেটার।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আসন্ন দুই ম্যাচের টেস্ট সিরিজের দলে জায়গা পেয়েছেন ৩০ বছর বয়সী ওপেনার মার্কাস হ্যারিস। অন্যদিকে ওয়ানডে দলে প্রত্যাবর্তন হয়েছে মিডল অর্ডার ব্যাটসম্যান ট্রাভিস হেডের।

আগামী ১৭ নভেম্বর সিরিজের প্রথম একদিনের ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে অস্ট্রেলিয়া। পঞ্চাশ ওভারের বাকি ম্যাচ দুটি অনুষ্ঠিত হবে ১৯ এবং ২২ নভেম্বর।

এরপর অস্ট্রেলিয়া এবং ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার প্রথম পাঁচ দিনের ম্যাচ শুরু হবে ৩০ নভেম্বর। ৮ ডিসেম্বর দ্বিতীয় তথা শেষ টেস্টে মাঠে নামবে দুই দল। সাদা পোশাকের এই সিরিজটা আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ।

দুই সিরিজের জন্য অস্ট্রেলিয়া দল

ওয়ানডে: প্যাট কামিন্স (অধিনায়ক), অ্যাস্টন অ্যাগার, অ্যালেক্স ক্যারি, ক্যামেরুন গ্রিন, জস হ্যাজলউড, ট্রাভিস হেড, মার্নাস লাবুশান, মিচেল মার্শ, গ্ল্যান ম্যাক্সওয়েল, স্টিভ স্মিথ, মিচেল স্টার্ক, মার্কাস স্টয়নিস, ডেভিড ওয়ার্নার ও অ্যাডাম জাম্পা।

টেস্ট: প্যাট কামিন্স (অধিনায়ক), স্টিভ স্মিথ, মিচেল স্টার্ক, ডেভিড ওয়ার্নার, মার্কাস হ্যারিস, জস হ্যাজলউড, ট্রাভিস হেড, উসমান খাজা, মার্নাস লাবুশান, নাথান লায়ন, স্কট বোল্যান্ড, অ্যালেক্স ক্যারি, ক্যামেরুন গ্রিন।