আপনি পড়ছেন

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা মীমাংসার ম্যাচে মুখোমুখি হয়েছে পাকিস্তান এবং ইংল্যান্ড। মেলবোর্ন ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছেন ইংল্যান্ডের অধিনায়ক জস বাটলার। এদিকে আজকের ফাইনাল ম্যাচ ঘিরে ছিল বৃষ্টির শঙ্কা। তবে আকাশ মেঘলা থাকলেও বৃষ্টি হচ্ছে না। ফলে ম্যাচটা সময়মতই মাঠে গড়াচ্ছে।

pakistan englandটসে জিতে পাকিস্তানকে ব্যাটিংয়ে পাঠালো ইংল্যান্ড

প্রথম দল হিসেবে সেরা দুইয়ে জায়গা করে নেয় পাকিস্তান। গত ৯ অক্টোবর সিডনি ক্রিকেট গ্রাউন্ডে অনুষ্ঠিত প্রথম সেমিফাইনালে নিউজিল্যান্ডকে ৭ উইকেটে পরাজিত করে বাবর বাহিনী। যদিও টানা দুই পরাজয়ে টুর্নামেন্ট শুরু করায় গ্রুপ পর্ব থেকেই বাদ পড়ায় শঙ্কায় পড়ে যায় পাকিস্তান। তবে প্রতাবর্তনের গল্প লিখে শেষ পর্যন্ত ফাইনালে উঠেছে জায়ান্টরা।

ভারতকে ১০ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে দ্বিতীয় দল হিসেবে শিরোপা নির্ধারণী ম্যাচে জায়গা করে নেয় ইংল্যান্ড। এর আগে গ্রুপ পর্বে তিন জয়ের পাশাপাশি একটিতে হেরেছে বাটলারের দল। বাকি ম্যাচটা পরিত্যক্ত হয়েছে।

এর আগে একবার করে টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা জিতেছে পাকিস্তান এবং ইংল্যান্ড। তাই উভয় দলের সামনেই এখন দ্বিতীয়বারের মতো সেরার মুকুট পরার হাতছানি।