আপনি পড়ছেন

ফাইনালে ছোট লক্ষ্য দাঁড় করিয়েও ইংল্যান্ডের ভীত নাড়িয়ে দিয়েছিল পাকিস্তান। জয়ের সুযোগও তৈরি করেছিল বাবর আজমের দল। কিন্তু বেন স্টোকস ও মঈন আলির অসাধারণ দৃঢ়তায় শেষ পর্যন্ত ৫ উইকেটের জয় তুলে নেয় ইংলিশরা। সাবেক ক্রিকেটার শোয়েব আখতার মনে করেন, এমন পরাজয়ের পর বাবর আজমদের মাথা নিচু করা ঠিক হবে না।

pakistan team sad 2ম্যাচ হেরে মন খারাপ বাবরদের

মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে অনুষ্ঠিত শ্রেষ্ঠত্বের লড়াইয়ে আগে ব্যাট করে স্কোরবোর্ডে ১৩৭ রান তোলে পাকিস্তান। এই লক্ষ্য তাড়া করতে নেমে শাহিন শাহ আফ্রিদি, মোহাম্মদ নাসিম, মোহাম্মদ ওয়াসিম, শাদাব খানের দুর্দান্ত বোলিংয়ের কারণে স্বস্তিতে ছিল না ইংল্যান্ড। ১৫ তম ওভার পর্যন্ত বোঝা যাচ্ছিল না ম্যাচটা কে জিততে যাচ্ছে।

তবে তার পরের ওভারেই ম্যাচটাকে একপেশে করে নেয় ইংল্যান্ড। প্রথম বল করে চোটের কারণে মাঠের বাইরে চলে যান আফ্রিদি। বাকি বলগুলো করতে এসে পাকিস্তানের অন্যতম সেরা পেসারের মতো সেরাটা দিতে পারেননি ইফতিখার আহমেদ। পরের পাঁচ বলেই ১৩ রান খরচ করেন তিনি। বাকিদের মতো আফ্রিদির চোটকেই ম্যাচের টার্নিং পয়েন্ট বলে মনে করছেন শোয়েব।

সামাজিক যোগাযোগ মাধ্যমে দেওয়া এক ভিডিও বার্তায় সাবেক গতি তারকা বলেন, ‘আফ্রিদির চোটে পড়া ছিল ম্যাচের টার্নিং পয়েন্ট। তবুও যা হয়েছে সেটাকে আমি ভালোই বলবো। এমন ম্যাচের পর আমাদের মাথা নিচু করা ঠিক হবে না।’

গোটা দলের প্রশংসা করতে গিয়ে শোয়েব বলেন, ‘বাবরের নেতৃত্বে পাকিস্তান দারুণ ক্রিকেট খেলেছে। দলটা ফাইনালে জায়গা করে নেয়। বোলাররা পুরো বিশ্বকাপেই দুর্দান্ত ছিল। ভাগ্য ভালো ছিল ঠিকই। তবে পাকিস্তান দল খেলেই ফাইনালে জায়গা করে নিয়েছে। এই পাকিস্তান ফাইনালে খেলার যোগ্য দল।’