আপনি পড়ছেন

টুইটারের নতুন মালিক ইলন মাস্ক বলেছেন, টুইটারে টিকে থাকতে চাইলে দীর্ঘ সময় ধরে কাজ করতে হবে। তা না হলে প্রতিষ্ঠান ছেড়ে দিতে হবে। জানা গেছে, মাস্কের এমন সিদ্ধান্ত কয়েক শ কর্মী মানতে নারাজ। এর জেরে বিপুল সংখ্যক কর্মী পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন। এমন পরিস্থিতিতে সোমবার নাগাদ সব অফিস বন্ধ রাখার সিদ্ধান্ত জানিয়েছে টুইটার।

twitter fake accountsটুইটার কর্মী: চাকরি নিয়ে হুমকি, কাজ করতে চাই না

নাম প্রকাশে অনিচ্ছুক এক টুইটার কর্মী বিবিসিকে বলেন, লম্বা সময় কাজ করা ইচ্ছে ছিল, কিন্ত আমি পদত্যাগ করেছি। এমন কোনো ব্যক্তির জন্য কাজ করতে চাই না, যিনি চাকরি নিয়ে হুমকি দেন।

তিনি আরও বলেন, কিছু টিমের সবাইকে ছাঁটাই করা হয়েছে। আবার কিছু টিমের ব্যবস্থাপককে চাকরিচ্যুত করা হয়েছে। ফলে চেইন অব কমান্ডে আর কেউ নেই।

কর্মীদের অনেকে #LoveWhereYouWorked হ্যাশট্যাগ ব্যবহার করে নিজেদের প্রতিক্রিয়া জানান। কেউ কেউ স্যালুট ইমোজি দিয়ে টুইটার ছাড়ার কথা জানান দেন।

বিশ্বের শীর্ষ ধনকুবের মাস্ক দায়িত্ব নেওয়ার আগে টুইটারের কর্মী সংখ্যা ছিল প্রায় সাড়ে সাত হাজার। ইতোমধ্যেই যার অর্ধেক ছাঁটাই করা হয়েছে। কয়েক হাজার চুক্তিভিত্তিক কর্মীও ছিলেন, যাদের অধিকাংশকেই ছাঁটাই করা হয়েছে বলে জানা গেছে।