আপনি পড়ছেন

দীর্ঘ ১৭ বছর পর পাকিস্তানের মাটিতে টেস্ট খেলতে যাবে ইংল্যান্ড জাতীয় ক্রিকেট দল। আগামী মাসে অনুষ্ঠিতব্য সাদা পোশাদের সিরিজটির জন্য ১৮ সদস্যের দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড, পিসিবি। যেখানে জায়গা হয়নি দলের অন্যতম সেরা পেসার শাহিন শাহ আফ্রিদির।

shaheen shah afridi testপুনর্বাসনে আছেন আফ্রিদি

মূলত চোটের কারণে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজের দলে খেলতে পারবেন না আফ্রিদি। অস্ট্রেলিয়ার মাটিতে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপে এই বোলারের পুরোনো চোট জেগে উঠে। শিরোপা নির্ধারণী ম্যাচে ইংলিশদের বিরুদ্ধে দুদার্ন্ত বল করলেও চোটের কারণে নিজের ৪ ওভারের স্পেল শেষ না করেই মাঠ ছাড়েন খায়বার পাখতুনখাওয়ারে জন্ম নেওয়া আফ্রিদি।

অবশ্য শুধু চোটের কারণই দল থেকে বাদ পড়েননি আফ্রিদি। সম্প্রতি অ্যাপেন্ডিক্সের সমস্যার অপারেশন করান ২২ বছর বয়সী তরুণ ক্রিকেটার। সবমিলিয়ে আপাতত পুনর্বাসনে থাকতে হবে এই গতি তারকাকে।

আফ্রিদি ছাড়াও ইংল্যান্ডের বিপক্ষে আসন্ন লম্বা দৈর্ঘ্যের সিরিজ থেকে বাদ পড়েছেন পেসার হাসান আলি এবং ব্যাটসম্যান ফাওয়াদ আলম। মূলত অফ ফর্মের কারণে দলে জায়গা পাননি এই দুই অভিজ্ঞ ক্রিকেটার। দলে ডাক পেয়েছেন মোহাম্মদ আলি ও আবরার আহমেদ। ঘরোয়া ক্রিকেটে দারুণ পারফরম্যান্সের ফল স্বরূপ এই দুই স্পিনারকে দলে নিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ডের নির্বাচকরা।

পাকিস্তান এবং ইংল্যান্ডের মধ্যকার প্রথম টেস্ট শুরু হবে আগামী ১ ডিসেম্বর। সিরিজের বাকি দুই ম্যাচ শুরু হবে যথাক্রমে ৯ ও ১৭ ডিসেম্বর।

ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজের জন্য পাকিস্তান দল: বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), আবদুল্লাহ শফিক, আবরার আহমেদ, আজহার আলি, ফাহিম আশরাফ, হারিস রউফ, ইমাম উল হক, মোহাম্মদ আলি, মোহাম্মদ নাওয়াজ, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, নাসিম শাহ, নোমান আলী, সালমান আলি আঘা, সরফরাজ আহমেদ, সউদ শাকিল, শান মাসুদ ও জাহিদ মাহমুদ।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর