আপনি পড়ছেন

বাংলাদেশ প্রিমিয়ার লিগ, বিপিএলের গত আসরের প্লেয়ার্স ড্রাফটে হতাশ হতে হয় নাসির হোসেনকে। রংপুরের এই তারকা ক্রিকেটারকে দলে ভেড়ায়নি কোনো ফ্র্যাঞ্চাইজি। তবে এক আসর পরই অপেক্ষা ফুরাল নাসিরের। দেশের ক্রিকেটের সবচেয়ে ব্যয়বহুল টুর্নামেন্টের আসন্ন আসরে দল পেয়েছেন নাসির।

nasir hossain 2বিপিএলের এবারের আসরে দেখা যাবে এই ব্যাটিং অলরাউন্ডারকে

আজ বুধবার রাজধানীর বিলাসবহুল হোটেল লা মেরিডিয়ানে শুরু হয়েছে বিপিএলের নবম আসরের প্লেয়ার্স ড্রাফট। যেখানে নাসির হোসেনকে দলে টেনেছে ঢাকা ডমিনেটর্স। এর আগে বিপিএলের সপ্তম আসরে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের হয়ে খেলেছেন এই ব্যাটিং অলরাউন্ডার। অফ ফর্মের পাশাপাশি বিভিন্ন বিতর্কিত কাণ্ড ঘটিয়ে দীর্ঘদিন ধরেই জাতীয় দলের বাইরে আছেন নাসির।

সবশেষ ২০১৮ সালের ২৫ জানুয়ারি শ্রীলঙ্কার বিপক্ষে একদিনের ম্যাচের পর আর দেশের জার্সি গায়ে তুলতে পারেননি নাসির। ঘরোয়া ক্রিকেটেও অনিয়মিত তিনি। কিছুদিন আগে খেলেছেন যুক্তরাষ্ট্রের একটি টুর্নামেন্টে। বিবিপিএলের এবারের আসরের জন্য নাসির ছাড়াও সরাসরি চুক্তিতে মোহাম্মদ মিঠুন, সৌম্য সরকার, শরিফুল ইসলাম, আরাফাত সানি, আল আমিন হোসেনদের মতো ক্রিকেটারদের ভিড়িয়েছে ঢাকা।

এছাড়া ড্রাফটের আগে সরাসরি চুক্তিতে জাতীয় দলের তারকা পেসার তাসকিন আহমেদকে দলে টানে ঢাকা। অন্যদিকে বিদেশি ক্রিকেটারদের মধ্যে সরাসরি চুক্তিতে চামিকা করুনারত্নে ও দিলশান মুরাওয়ারাকে নিয়েছে রাজধানী পাড়ার ফ্র্যাঞ্চাইজিটি।

বেলা ১১টায় শুরু হওয়া বিপিএলের ফ্রেয়ার্স ড্রাফটে ৪০০ বিদেশির পাশাপাশি আছেন ২১৭ জন দেশি ক্রিকেটার। ‘এ’ ক্যাটাগরিতে সর্বোচ্চ ৮০ লাখ টাকা পারিশ্রমিক পাবেন দেশি ক্রিকেটাররা। অন্যদিকে এই ক্যাটাগরিতে বিদেশি ক্রিকেটাররা পাবেন ৮০ হাজার ডলার।

এবারের বিপিএলে অংশ নেবে সাতটি ফ্র্যাঞ্চাইজি। ঢাকা ডমিনেটর্স ছাড়া বাকি ফ্র্যাঞ্চাইজিগুলো হলো ফরচুন বরিশাল, কুমিল্লা ভিক্টোরিয়ান্স, সিলেট স্ট্রাইকার্স, খুলনা টাইগার্স, চট্টগ্রাম চ্যালেঞ্জার্স এবং রংপুর রাইডার্স। ৫ জানুয়ারি শুরু হবে এবারের বিপিএলে। ১৬ ফেব্রুয়ারি ফাইনাল দিয়ে পর্দা নামবে টুর্নামেন্টটির।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর