আপনি পড়ছেন

বাংলাদেশ প্রিমিয়ার লিগ, বিপিএলের আগের আট আসরে দেখা যায়নি কোনো ভারতীয় ক্রিকেটারকে। অবশেষে দেশের জনপ্রিয় এই টুর্নামেন্টের আসন্ন আসর দিয়ে সে অপেক্ষার অবসান হচ্ছে। বিপিএলের নবম আসরে দেখা যাবে ভারতের যুব বিশ্বকাপ জয়ী দলের অধিনায়ক এবং প্রতিভাবান ক্রিকেটার উন্মুক্ত চাঁদকে।

unmukt chandউন্মুক্ত চাঁদ

শেষ হয়েছে বিপিএলের নবম আসরের প্লেয়ার্স ড্রাফট। আজ রাজধানীর পাঁচ তারকা হোটেলে লা মেরিডিয়ানে অনুষ্ঠিত প্লেয়ার্স ড্রাফট থেকে দল গুছিয়ে নিয়েছে অংশগ্রহণকারী সাত ফ্র্যাঞ্চাইজি। যেখানে বিদেশি কোটায় ভারতের উন্মুক্ত চাঁদকে দলে ভিড়িয়েছে দক্ষিণ পূর্বের ফ্র্যাঞ্চাইজি চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

কিছুদিন আগে বিপিএলের ড্রাফটে নাম লেখান চাঁদ। সে সময় এই ওপেনার বলেন, ‘আমি বিপিএল খেলতে মুখিয়ে আছি। গত আসরে বিগ ব্যাশে খেলেছি। এবার বিপিএলের জন্য নাম নিবন্ধন করেছি। যে দলেই সুযোগ পাই না কেন, ভালো কিছু করার চেষ্টা করবো। বিপিএল বিশ্বের শীর্ষ লিগগুলোর মধ্যে অন্যতম। বিশ্বের অনেক বড় বড় তারকারা সেখানে খেলে থাকেন।’

বোর্ড ফর ক্রিকেট কন্ট্রোল অব ইন্ডিয়া, বিসিসিআইয়ের নিষেধাজ্ঞা থাকায় ভারতের ক্রিকেটাররা বিদেশি কোনো ফ্র্যাঞ্চাইজি লিগে খেলতে পারেন না। তবে চাঁদের হিসেবটা ভিন্ন। তার নেতৃত্বে ২০১২ সালের যুব বিশ্বকাপের শিরোপা জেতে এশিয়ান জায়ান্টরা। অনুমিতভাবেই তাকে আগামী দিনের সেরা তারকাদের একজন ভাবা হয়েছিল। কিন্তু পরবর্তীতে নিজের প্রতিভা অনুযায়ী পারফর্ম করতে না পারায় আর ভারতের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটের স্বপ্ন পূরণ করতে পারেননি।

এজন্য ভারতের ক্রিকেট থেকে অবসর নিয়ে পাড়ি জমান যুক্তরাষ্ট্রে। সবকিছু ঠিক থাকলে দেশটির হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হবে চাঁদের। এর আগে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ, ডিপিএলের তিন আসরে খেলে গেছেন নয়া দিল্লিতে জন্ম নেওয়া এই ক্রিকেটার।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর