আপনি পড়ছেন

সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে পাওয়া চোটের কারণে মাঠের বাইরে ছিটকে গেছেন শাহিন শাহ আফ্রিদি। এজন্য একাধিক দ্বিপাক্ষিক সিরিজে এই তারকা পেসারকে পাচ্ছে না পাকিস্তান। বাংলাদেশ প্রিমিয়ার লিগ, বিপিএলের আসন্ন আসরেও তাকে পাওয়া নিয়ে শঙ্কা তৈরি হয়েছিল। অবশেষে সে শঙ্কা দূর হয়েছে।

shaheen shah afridi 3শাহিন শাহ আফ্রিদি

টি-টোয়েন্টি বিশ্বকাপে দুর্দান্ত পারফর্ম করেছে পাকিস্তান। ফাইনালে ইংল্যান্ডের কাছে ৫ উইকেটে হেরে রানার্সআপ হয় বাবর আজমের দল। সে ম্যাচে ৪ ওভারের স্পেল পূরণ করতে পানেনি আফ্রিদি। হাঁটুর চোট নিয়ে ৩.১ ওভার করে মাঠ ছাড়েন। আসন্ন ইংল্যান্ড এবং নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের জন্য আফ্রিদিকে ছাড়াই দল ঘোষণা করেছে সাবেক বিশ্ব চ্যাম্পিয়নরা।

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে চোটের কারণে প্রায় সাড়ে তিন মাস মাঠের বাইরে ছিলেন আফ্রিদি। তাসমান পাড়ে কুড়ি ওভারের বিশ্ব আসর চলাকালীন ২২ বছর বয়সী ক্রিকেটারের সাথে চুক্তি করে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। চুক্তিবদ্ধ খেলোয়াড় হওয়ায় পাকিস্তান ক্রিকেট বোর্ড, পিসিবির মেডিকেল টিমের সাথে নিয়মিত যোগাযোগ রাখছে ফ্র্যাঞ্চাইজিটি।

পিসিবির মেডিকেল টিমের পক্ষ থেকেই আফ্রিদিকে নিয়ে সে সুখবরটি পেয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। গণমাধ্যমকে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের এক কর্মকর্তা বলেন, ‘ওদের মেডিকেল টিমের সাথে আমাদের নিয়মিত যোগাযোগ হচ্ছে। আফ্রিদির সেরে উঠতে আর চার সপ্তাহের মতো সময় লাগবে। আশা করি বিপিএলের শুরু থেকেই হয়তো আমরা তার সার্ভিস পাব।’

আফ্রিদি ছাড়াও পাকিস্তানি ক্রিকেটারদের মধ্যে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে মাঠ মাতাবেন মোহাম্মদ রিজওয়ান, হাসান আলী ও খুশদিল শাহ। দেশের ক্রিকেটের সবচেয়ে ব্যয়বহুল টুর্নামেন্টের আসন্ন আসরে নাফিজা কামালের মালিকানাধীন দলটির প্রধান কোচের দায়িত্ব পালন করবেন মোহাম্মদ সালাউদ্দিন।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর