আপনি পড়ছেন

সুনামগঞ্জে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন। ২৫ নভেম্বর, শুক্রবার সকাল থেকে এই ধর্মঘট শুরু হয়। এতে আন্তঃজেলা বাস, মাইক্রোবাস, ট্রাক, লেগুনা, সিএনজি চলাচল বন্ধ রয়েছে। হঠাৎ শুরু হওয়া ধর্মঘটে চরম ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা।

sunamganjসুনামগঞ্জে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট

জানা গেছে, বৃহস্পতিবার বিকেলে সুনামগঞ্জের ওয়েজখালী এলাকার সড়কে অবৈধভাবে পার্কিং করায় তিনটি বাস আটক করে পুলিশ। এরপর শুক্রবার সকাল ৭টার দিকে সড়কের বিভিন্ন স্থানে অবস্থান নিয়ে ধর্মঘটের কথা বলে যান চলাচল বন্ধ করে দেয়। এতে জরুরি প্রয়োজনে বের হওয়া যাত্রীরা শহরের পুরাতন বাস স্ট্যান্ড এবং মল্লিকপুরের নতুন বাসস্ট্যান্ডে এসে চরম বিপাকে পড়েছেন।

আটককৃত বাস না ছাড়া এবং পুলিশের অসৌজন্যমূলক আচরণের বিচার না হওয়া পর্যন্ত ধর্মঘট চলবে বলে জানান সুনামগঞ্জ সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের কার্যকরী সভাপতি বুরহান উদ্দিন।

তিনি বলেন, টার্মিনালে জায়গা না পেয়ে রাস্তায় পার্কিং করেছিল বাসগুলো। এমনটা সব বাসই করে। আমরা অনেক দিন ধরে টার্মিনাল বড় করার দাবি জানিয়ে আসছি। কিন্তু সে দাবি কেউ আমলে নিচ্ছে না।

সুনামগঞ্জের পুলিশ সুপার এহসান শাহ বলেন, সড়কের ওপর অবৈধভাবে পার্কিং করা আইনত দণ্ডনীয় অপরাধ। এতে জনসাধারণের ভোগান্তি হয়। তাই বাস তিনটিকে আটক করা হয়েছে। শুধু মাত্র এ কারণে ধর্মঘট ডেকে জনগণকে ভোগান্তিতে ফেলা অযৌক্তিক।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর