আপনি পড়ছেন

আগামী ১০ ডিসেম্বর ঢাকায় গণসমাবেশ করবে বিএনপি। এই সমাবেশকে কেন্দ্র করে যেকোনো উদ্ভূত পরিস্থিতি মোকাবেলায় প্রস্তুত রয়েছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। র‌্যাবের প্রতিটি ইউনিটকে প্রস্তুত রাখা হয়েছে। নাশকতা পরিস্থিতি মোকাবেলায় সাদা পোশাকে মাঠে থাকবেন র‌্যাব সদস্যরা।

khandaker al moinঢাকায় বিএনপির গণসমাবেশ: প্রস্তুত র‌্যাব

৫ ডিসেম্বর, সোমবার কারওয়ান বাজারে র‍্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান র‍্যারের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

এ সময় তিনি বলেন, বর্তমানে বাংলাদেশে সুষ্ঠু ও স্বাভাবিক রাজনৈতিক অবস্থা বিরাজ করছে। সরকার ও বিরোধী দল দুই পক্ষই তাদের রাজনৈতিক কর্মসূচি পালন করছে।

১০ ডিসেম্বর সমাবেশ ঘিরে র‍্যাবের নিরাপত্তা প্রস্তুতি সম্পর্কে জানতে চাইলে কমান্ডার মঈন বলেন, বাংলাদেশে বর্তমানে সুষ্ঠু-স্বাভাবিক রাজনৈতিক অবস্থা বিরাজ করছে। সরকারি ও বিরোধী দল পালন করছে তাদের রাজনৈতিক কর্মসূচি। ১০ তারিখ ঢাকায় গণসমাবেশ করবে বিএনপি। এই সমাবেশ ঘিরে যাতে কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা না ঘটে সে জন্য প্রস্তুত রয়েছি আমরা।

তিনি আরও বলেন, রাজধানীতে বেশিকিছু গুরুত্বপূর্ণ স্থাপনা রয়েছে। তাই এখানকার নিরাপত্তায় আমরা সবসময় সচেষ্ট রয়েছি। শুধুমাত্র এই গণসমাবেশ নয়, আমরা সবসময় জননিরাপত্তা দিতে সচেষ্ট রয়েছি। যেকোনো উদ্ভূত পরিস্থিতি মোকাবিলায় প্রস্তুত রয়েছে র‍্যাব। আমাদের বোম্ব ডিসপোজাল ইউনিট, স্পেশাল ফোর্স, স্পেশাল ডগ স্কোয়াড, হেলিকপ্টার ইউনিট প্রস্তুত রয়েছে।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর