আপনি পড়ছেন

গুগলের মূল প্রতিষ্ঠান অ্যালফাবেট ১২ হাজার কর্মীকে ছাঁটাই করবে বলে শুক্রবার জানিয়েছেন প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা সুন্দর পিচাই। যারা ছাঁটাই হচ্ছেন তাদের কাছে গুগলের পক্ষ থেকে ইতোমধ্যে ইমেইল পাঠানো হয়েছে। এরপর সেই কর্মীদের উদ্দেশ্যে দুঃখ প্রকাশ করে আবেগঘন চিঠি লিখেছেন সুন্দর পিচা।

sundar pichai
গুগল সিইও সুন্দর পিচাই

পিচাই লেখেন, প্রায় ১২ হাজার কর্মী ছাঁটাইয়ের মতো কঠিন একটি সিন্ধান্ত সবাইকে জানাতে হয়েছে। আমেরিকাতে ছাঁটাই হওয়া কর্মীরা এরইমধ্যে প্রতিষ্ঠানের কাছ থেকে ইমেইল পেয়েছেন। অন্যান্য দেশের ছাঁটাই হওয়া কর্মীরা স্থানীয় আইন অনুযায়ী বিষয়টি জানতে পারবেন। আমরা অসাধারণ মেধাবী কিছু সহকর্মীকে বিদায় জানাতে বাধ্য হয়েছি। তাদের অনেকেই প্রতিষ্ঠানের উন্নয়নের জন্য কঠোর পরিশ্রম করেছেন। আমি তাদের কাছে গভীরভাবে দুঃখ প্রকাশ করছি। কঠোর পরিশ্রমের জন্য তাদের ধন্যবাদ। ছাঁটাইয়ের এ সিদ্ধান্ত গুগলকে প্রভাবিত করবে।

পিচাই আরও লিখেছেন, গত দুই বছরে আমাদের প্রতিষ্ঠান নাটকীয় প্রবৃদ্ধি অর্জন করেছে। ওই প্রবৃদ্ধির সঙ্গে মিল রেখে এবং তা এগিয়ে নিতে আমরা অনেককেই নিয়োগ দিয়েছিলাম। কিন্তু ওই সময়ের চেয়ে এখনকার অর্থনৈতিক বাস্তবতা বেশ ভিন্ন। তাই এখনকার চেয়ে উজ্জ্বল ভবিষ্যতের জন্যই আমাদের কঠিন সিদ্ধান্ত বেছে নিতে হয়েছে।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর