আপনি পড়ছেন

আমদানিকৃত ও স্থানীয়ভাবে তৈরি সব অ্যান্ড্রয়েড মোবাইলে বিজয় কি-বোর্ড প্রি-ইনস্টল করার আদেশ প্রত্যাহার করতে বিটিআরসিকে আইনি নোটিশ দিয়েছেন বাংলাদেশ মোবাইল ফোন কনজিউমার অ্যাসোসিয়েশনের সভাপতি মহিউদ্দিন আহমেদ।

btrcস্মার্টফোনে বিজয় কি-বোর্ড প্রত্যাহারে আইনি নোটিশ

২৩ জানুয়ারি, সোমবার ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের সচিব, বাংলাদেশ প্রতিযোগিতা কমিশনের চেয়ারম্যান এবং বিটিআরসির স্পেকট্রাম বিভাগের উপ-পরিচালক বরাবর ওই আইনি নোটিশ পাঠানো হয়।

টোয়েন্টিফোর লাইভ নিউজপেপারকে মহিউদ্দিন আহমেদ বলেন, গ্রাহকদের স্বার্থ রক্ষার্থে বিটিআরসির সিদ্ধান্তের বিষয়ে আমরা আইনি পদক্ষেপ নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। তারই অংশ হিসেবে প্রথমে একটি আইনি নোটিশ দিয়েছি। স্মার্টফোনে ‘বিজয়’ কী-বোর্ড বাধ্যতামূলকভাবে প্রি-ইন্সটল রাখতে বিটিআরসি যে নোটিশ জারি করেছে, তা সাত দিনের মধ্যে প্রত্যাহার করতে বলা হয়েছে নোটিশে। তারা যদি এমনটা না করেন প্রয়োজনে আমরা জনস্বার্থে উচ্চ আদালতে রিট দায়ের করব।’

তিনি আরও বলেন, বিটিআরসির আদেশে একটি ব্যবসায়িক প্রতিষ্ঠানকে বিশেষ সুবিধা দেওয়া হয়েছে এবং তা প্রতিযোগিতা আইন লঙ্ঘন করেছে।

উল্লেখ্য, গত ১৭ জানুয়ারি আমদানিকৃত ও স্থানীয়ভাবে তৈরি সব ধরনের অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে বিজয় অ্যান্ড্রয়েড প্যাকেজ কিট (এপিকে) ব্যবহারের নির্দেশ দেয় বিটিআরসি।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর