আপনি পড়ছেন

লা লিগার শিরোপা জিততে হলে অনেকগুলো সমীকরণ মেলাতে হতো রিয়াল মাদ্রিদকে। এর মধ্যে একটি সমীকরণ ছিলো এসপানিওলের বিপক্ষে জিততে হবে। ক্রিশ্চিয়ানো রোনালদোর দুর্দান্ত হ্যাটট্রিকে সেই সমীকরণ মিলে গেছে। আরেকটা সমীকরণ ছিলো, তাদের জয়ের সাথে হারতে হবে বার্সেলোনাকে। এটি মিলেনি। অ্যাটলেটিকো মাদ্রিদকে ১-০ গোলে হারিয়েছে বার্সা। ওই জয় তাদের লা লিগার শিরোপাটাও এনে দিয়েছে কাতালানদের। এ অবস্থায় বন্ধ হয়ে গেছে রিয়ালের অন্য সব সম্ভাবনা। হ্যাটট্রিক করেও তাই আফসোসে পুড়তে হচ্ছে রোনালদোকে।

রোববার রাতে এসপানিওলকে ৪-১ গোলে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। ম্যাচের প্রথমার্ধ শেষ হয় গোলশূন্য ড্রয়ে। দুই দলই একাধিক সুযোগ মিস করে। ঘরের মাঠে দুর্দান্ত খেলা এসপানিওল চমকে দেয় রিয়াল মাদ্রিদকে। প্রথম গোল পেতে আনচেলেত্তির শিষ্যদের অপেক্ষা করতে হয় ৫৯ মিনিট পর্যন্ত। ওই সময় গোল করেন রোনালদো। ২০০৯ সালের পর এই প্রথম এসপানিওলের বিপক্ষে গোল করেন তিনি।

প্রথম গোলের পরই বদলে যেতে থাকে ম্যাচের দৃশ্যপট। ৭৩ মিনিটে গোল করে সমতায় ফিরে এসপানিওল। ম্যাচের বাকি সময়ে হয় আরো তিন গোল। তিনটি গোলই করে রিয়াল মাদ্রিদ। তিন গোলের দুটি করেন রোনালদো। আর একটি গোল করেন ব্রাজিলিয়ান তারকা মারসেল। শেষ পর্যন্ত ৪-১ গোলে জিতে রিয়াল মাদ্রিদ।

বড় জয় নিয়ে মাঠ ছাড়লেও শিরোপা না জিততে পারার আক্ষেপ সঙ্গী হয় রিয়ালের। লা লিগার এই মৌসুমে তাদের খুশি থাকতে হচ্ছে রানার্স আপ হয়েই। অন্য দিকে সম্ভাবনা নেই কোপা দেলরে বা চ্যাম্পিয়ন্স লিগেও। দুটি আসর থেকেই ইতোমধ্যে বাদ পড়ে গেছে তারা।

 

আপনি আরো পড়তে পারেন

শিরোপা জিতে বার্সার প্রতিশোধ

গার্দিওলা: মেসি পৃথিবীর সেরা ফুটবলার

আর্জেন্টিনা দলে তেভেজ