আপনি পড়ছেন

অ্যাটলেটিকো মাদ্রিদকে হারিয়ে লা লিগার শিরোপা জিতেছে বার্সেলোনা। ম্যাচে ১-০ গোলে জিতেছে লুইস এনরিকের দল। ম্যাচ শেষে এই জয়তে ‘অনেক তৃপ্তির জয়’ বলে মন্তব্য করেছেন তিনি। ম্যাচের একমাত্র গোলটি করেন লিওনেল মেসি।

এক ম্যাচ হাতে রেখে শিরোপা জিততে হলে রোববার রাতে পূর্ণ তিন পয়েন্টের দরকার ছিলো বার্সার। অ্যাটলেটিকো মাদ্রিদকে হারিয়ে এই প্রয়োজনটা দারুণভাবে পূরণ করে তারা। ম্যাচের প্রথমার্ধ শেষ হয় গোলশূন্য ড্রয়ে। পরে মেসির গোল ম্যাচের ভাগ্য গড়ে দেয়।

একই রাতে অপর ম্যাচে এসপানিওলকে ৪-১ গোলে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। কিন্তু সেই জয়ের পরও রানার্স আপের বেশি কিছু অর্জিত হয়নি তাদের।

২৩তম লা লিগা জয়ের মাধ্যমে গত সাত মৌসুমের মধ্যে পাঁচবারই লা লিগা জয়ের কীর্তি গড়েছে বার্সেলোনা। এ জয়ের মাধ্যমে ক্লাবের ইতিহাসে মাত্র দ্বিতীয়বারের মতো মৌসুমে বড় তিন শিরোপা জয়ের সম্ভাবনা তৈরি হলো বার্সার সামনে।

এখন কোপা দেলরের ফাইনালে অ্যাটলেটিকো বিলবাওকে এবং চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে জুভেন্টাসকে হারাতে পারলেই দ্বিতীয়াবারের মতো ট্রেবল জয় সম্পন্ন হবে বার্সার।

এ দিকে শিরোপা জয়ের পর বার্সা কোচ সংবাদ মাধ্যমকে বলেন, ‘এবারের শিরোপা জয়ের জন্য আমরা যোগ্যতম দল ছিলাম। খুব ভালো লাগছে যে, আমরা শেষ পর্যন্ত শিরোপা জিতেছি। ফাইনালে ছেলেরা যেভাবে খেলেছে, সেভাবে খেলাটা আমি খুবই পছন্দ করি।’

তিনি আরো বলেন, ‘অ্যাটলেটিকো মাদ্রিদের মাঠে জয় পাওয়া খুব কঠিন। আমরা সাফল্যের সাথে সেই কঠিন কাজটাই সম্পন্ন করেছি। আরো দুটি বড় ট্রফি জয়ের খুব কাছে আমরা। সেগুলো জিতেই এই মৌসুম শেষ করতে চাই।’

 

আপনি আরো পড়তে পারেন

হ্যাটট্রিক করেও রোনালদোর আফসোস

শিরোপা জিতে বার্সার প্রতিশোধ

গার্দিওলা: মেসি পৃথিবীর সেরা ফুটবলার

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর