আপনি পড়ছেন

মাথার কাছে স্মার্টফোন চার্জে দিয়ে না ঘুমানোর পরামর্শ সবসময়ই দেন বিশেষজ্ঞরা। কিন্তু অনেকেই বিষয়টি গুরুত্বের সঙ্গে নেন না। সম্প্রতি মোবাইল বিস্ফোরণ দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন মালয়েশিয়ার ক্রেডল ফান্ড নামের একটি প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী কর্মকর্তা।

credol fund nazrin hasan

বৃহস্পতিবারের এক প্রতিবেদনে নিউইয়র্ক পোস্ট জানিয়েছে নিহত ওই ব্যক্তির নাম নাজরিন হাসান। নিহত এই ব্যক্তিটি তার শোবার ঘরে দুটি স্মার্টফোন চার্জে দিয়েছিলেন। এর মধ্যে একটি স্মার্টফোন বিস্ফোরিত হয়। এক পর্যায়ে বিছানাসহ পুরো ঘরে আগুন লেগে মারা যান তিনি।

নিহতের স্বজনরা জানান, হাসান ব্ল্যাকবেরি ও হুয়াওয়ের স্মার্টফোন ব্যবহার করতেন। এই দুটি ফোনই চার্জে ছিল সেদিন। বিস্ফোরণে প্রথমে বিছানায় আগুন লাগে পরে পুরো ঘরে এর বিস্তার ঘটে। তবে ঠিক কোন ফোনটি বিস্ফোরিত হয়েছে সেটি এখনো জানা যায়নি।

জানা গেছে, বিস্ফোরণের পর মোবাইলটির ভাঙা অংশ হাসানের মাথার পেছনের দিকে আঘাত করে। তখনই অচেতন হয়ে পড়েন তিনি। পরে পুরো ঘরে আগুন ধরলে, দগ্ধ হয়ে প্রাণ হারান তিনি।

পুলিশ জানিয়েছে, আগুনের কারণে যে ধোঁয়ার সৃষ্টি হয়েছে তাতেই দম বন্ধ হয়ে নিহত হন হাসান। উদ্ধারের সময় হাসানের সারা শরীর দগ্ধ পাওয়া যায়।

ক্রেডল ফান্ড এক আনুষ্ঠানিক বিবৃতিতে জানিয়েছে, ময়নাতদন্তের রিপোর্ট অনুযায়ী, মোবাইল ফোন বিস্ফোরণের ঘটনায় আহত হয়ে মারা যান হাসান। ক্রেডল ফান্ড মূলত মালয়েশিয়ার অর্থ মন্ত্রণালয়ের অধীনে পরিচালিত একটি কর্মসূচি। এটি প্রযুক্তি উদ্যোক্তাদের বিভিন্ন তহবিল জোগান দিতে সহায়তা করে।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর