আপনি পড়ছেন

ক্যারিবিয়ান সফরে একটা সুসংবাদের জন্ম দিতে অনেকগুলো কাটাতে হলো বাংলাদেশকে। অবশেষে প্রথম টেস্টের তৃতীয় দিনে এসে একটু আনন্দ এনে দিলেন বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম। অভিষেকেই পাঁচ উইকেট নিয়েছেন তিনি। আউট করেছেন এই টেস্টে বাংলাদেশের মাথাব্যথা ক্রেইগ ব্রাফেটকে। এ ছাড়া শিকার করেছেন এডওয়ার্ড, ব্রাভো, রামদিন ও টেইলরকে।

পাঁচ উইকেট নিলেও তাইজুলের তৃপ্তির জায়গা কম, কারণ ক্যারিবিয়ানরা সামনে দাঁড় করে দিয়েছে ৪৮৪ রানের পাহাড়। বাংলাদেশি ব্যাটসম্যানরা এই পাহাড় ডিঙিয়ে ওয়েস্ট ইন্ডিজের নতুন সীমানা বেঁধে দিতে পারবেন না কিনা তাই এখন দেখার বিষয়।

অভিষেক টেস্টের প্রথম ইনিংসে ৪৭ ওভার বোলিং করে ১৩৫ রান দিয়ে পাঁচটি উইকেট নিয়েছেন তাইজুল। অভিষেকে পাঁচ উইকেট নেয়া বাংলাদেশি বোলারদের মধ্যে তাইজুল ষষ্ট। তার আগে এই কীর্তি গড়েছেন নাঈমুর রহমান দূর্জয়, বাঁহাতি পেসার মঞ্জুরুল ইসলাম, মাহমুদুল্লাহ রিয়াদ, ইলিয়াস সানি ও সোহাগ গাজী।

এর মধ্যে নাঈমুর রহমান দূর্জয় ও মঞ্জুরুল ইসলামের পাঁচ উইকেটপ্রাপ্তি বিশেষ অর্জন। কারণ দূর্জয়ের পাঁচ উইকেট পাওয়ার টেস্টটি শুধু তারই অভিষেক ছিলো না, ওই ম্যাচটা আসলে অভিষেক ছিলো বাংলাদেশেরই। আর মঞ্জুরুল ইসলামেরটা বিশেষ, কারণ প্রথম বাংলাদেশি পেসার হিসেবে অভিষেকে পাঁচ উইকেট নেয়ার কৃতিত্ব দেখান তিনি।