advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 01 মিনিট আগে

শুক্রবার রাতে আন্তর্জাতিক ফুটবলের মেলা বসেছিল। মেলার মূল আকর্ষণ ছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো ও লিওনেল মেসি। স্বেচ্ছা নির্বাসন কাটিয়ে এদিনই যে জাতীয় দলে ফিরেছেন গত এক দশকের সেরা দুই ফুটবলার। কিন্তু প্রত্যাবর্তন রাঙাতে পারেননি একজনও।

sterling celebrates a goal for england

প্রীতি ম্যাচে মেসির আর্জেন্টিনা ভেনিজুয়েলার কাছে ৩-১ গোলে বিধ্বস্ত হয়েছে। ইউরো বাছাইপর্বের ম্যাচে রোনালদোর পর্তুগাল আবার গোলশূন্য ড্র করেছে ইউক্রেনের সঙ্গে। বড় দুই দলের হোঁচটের রাতে অনেকটাই আড়ালে চলে গেছে অন্য প্রায়সব ম্যাচ।

অবশ্য আর্জেন্টিনা-পর্তুগালের রাতটা হতাশায় কাটলেও প্রত্যাশিত ফল নিয়ে মাঠ ছেড়েছেন জায়ান্ট দলগুলো। গতকাল রাতে ইউরো বাছাইপর্বে 'এ' ম্যাচে রহিম স্টার্লিংয়ের গোলে চেক প্রজাতন্ত্রকে ৫-০ গোলে চূর্ণ করেছে ইংলিশরা। বিখ্যাত ওয়েম্বলি স্টেডিয়ামে থ্রি লায়নদের অন্য গোল দুটির একটি করেছেন হ্যারি কেন। অন্যটা এসেছে উপহার সূচক আত্মঘাতী থেকে।

ইংল্যান্ডের জয়ের রাতে সঙ্গী হয়েছে বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স। শুক্রবার 'এইচ' গ্রুপের ম্যাচে মলডোভাকে ৪-১ গোলে বিধ্বস্ত করেছে ফরাসিরা। ফ্রান্সের পক্ষে গোল চারটি করেছেন অ্যান্তনি, গ্রিজম্যান, রাফায়েল ভারানে, অলিভার জিরার্ড ও কিলিয়ান এমবাপ্পে।

এক নজরে ফলাফল

বুলগেরিয়া ১-১ মন্টিনিগ্রো
ইংল্যান্ড ৫-০ চেক প্রজাতন্ত্র
লুক্সেমবার্গ ২-১ লিথুয়ানিয়া

পর্তুগাল ০-০ ইউক্রেন
আলবেনিয়া ০-২ তুরস্ক
অ্যান্ডোরা ০-২ আইসল্যান্ড
মলডোভা ১-৪ ফ্রান্স

sheikh mujib 2020