advertisement
আপনি দেখছেন

আপন মহিমায় উজ্জল মেসি-রোনালদো। গত এক যুগেরও বেশি সময় ধরে ভিন্ন ভিন্ন ক্লাবের হয়ে ফুটবল মাঠে রাজত্ব করে চলেছেন। ফুটবল ইতিহাসে এ রকম প্রতিদ্বন্দ্বীতা আর হয়েছে কি না সন্দেহ। চিরপ্রতিদ্বন্দ্বী এই দুই ফুটবলারকে একই ক্লাবে হয়ে খেলতে দেখা যেতে পারে, এমনটাই মনে করছেন ব্রাজিলের সাবেক ফুটবলার রিভালদো। তবে এর পেছনে যুক্তিও দেখিয়েছেন বিশ্বকাপজয়ী দলের এই মিডফিল্ডার।

messi ronaldo el clasico 2017

বার্সেলোনার সাথে আর চুক্তির নবায়ন করবেন না মেসি, এমন খবর বেরিয়েছে। আগামী বছরই কাতালোনিয়া শিবির ছাড়তে পারেন এই প্লে মেকার, এমন খবর শোনা যাচ্ছে কিছুদিন থেকেই। শেষ পর্যন্ত যদি পুরনো ক্লাব ছাড়েনই, তাহলে কোথায় পাড়ি জমাবেন আর্জেন্টাইন তারকা?

রিভালদো বলছেন অবাক করা কথাই, 'চলমান গুঞ্জনে এজেন্টরা উন্মুখ হয়ে আছে। তারা মেসি-রোনালদোকে একসাথে দেখতে চাইবে। বার্সেলোনা অধিনায়কের জুভেন্টাসে খেলার সম্ভাবনা আছে। আর এটা হলে ফুটবল বিশ্ব অনেক অবাক হবে। মেসির ওপর বিনিয়োগ করে বেশ লাভবানই হতে পারবে তুরিনের ক্লাবটি। স্বভাবতই তাদের আগ্রহটা বেশি। তাছাড়া এই দুইজনের একসাথে খেলাটা হবে বিশাল ব্যাপার।'

rivaldo brazil

এলএমটেন বার্সা ছাড়লে ম্যানচেষ্টার ইউনাইটেডে যাওয়ার সম্ভাবনাও দেখছেন রিভালদো, 'চুক্তি শেষ হওয়ার সময়টাতে ৩৪ এর ঘরে পৌছাবেন মেসি। এই বয়সেও সে ইংলিশ প্রিমিয়ার লিগে খেলতে পারবে। কাতালানদের সাথে তার সম্পর্ক বেশ সেটা মানলাম। তবে তারও ইচ্ছার মূল্য আছে। তাই গার্দিওলার সাথে আবারো দেখা হয়ে যেতে পারে এই আর্জেন্টাইনের।'

উল্লেখ্য, পেপ গার্দিওলা বার্সার কোচ ছিলেন। মেসির সাথে বেশ সখ্যতা এই স্প্যানিশের। তার হাত ধরেই যে নিজেকে মেলে ধরেছেন বার্সা তারকা।

sheikh mujib 2020