advertisement
আপনি দেখছেন

ক্রিশ্চিয়ানো রোনালদোর ভবিষ্যত নিয়ে আবারো দেখা দিল জল্পনা। কদিন আগে জুভেন্টাস সহ-সভাপতি পাভেল নেদভেদ জানিয়েছেন, তুরিনে থাকছেন পর্তুগিজ যুবরাজ। অথচ শুক্রবার ‘সিআর সেভেনে’র মা জানালেন অন্য কথা। ডোলারেস এভেইরো দাবি করলেন তার ছেলে ফিরে আসবেন পুরনো ঠিকানায়।

ronaldo celebration 2020 21

এখন প্রশ্ন হচ্ছে পুরনো ঠিকানা বলতে কোনটা-স্পোর্টিং লিসবন, ম্যানচেস্টার ইউনাইটেড নাকি রিয়াল মাদ্রিদ? এই রত্নগর্ভার মতে আগামী মৌসুমে পর্তুগিজ ফুটবলে ফিরতে পারেন জুভেন্টাস উইঙ্গার। যেখান থেকে ফুল হয়ে ফুটতে শুরু করেন রোনালদো। পরে ম্যানচেস্টার ইউনাইটেডে গিয়ে হয়ে ওঠেন সুপারস্টার।

২০০২ সালে স্পোর্টিং লিসবনের হয়ে পেশাদার ফুটবল ক্যারিয়ার শুরু করেন রোনালদো। এরপর খেলেছেন ম্যানচেস্টার ইউনাইটেড ও রিয়াল মাদ্রিদে। ২০১৮ সালে তিনি পাড়ি জমান ইতালিয়ান ফুটবলে; নাম লেখান জুভেন্টাসে। এখানে তার ভবিষ্যত নিয়ে কয়েক সপ্তাহ ধরে চলছে জল্পনা। যদিও তা উড়িয়ে দিয়েছে ‍তুরিনের ক্লাবটি।

জুভদের সঙ্গে রোনালদোর চুক্তি আছে ২০২২ সাল পর্যন্ত। কিন্তু আগামী মৌসুমে দল চ্যাম্পিয়নস লিগের টিকিট না পেলে চলে যাবেন পর্তুগিজ যুবরাজ। রোনালদোর মা চাইছেন ছেলে ফিরে আসুক নিজ দেশে। ডোলারেস বলেছেন, ‘(পর্তুগিজ ফুটবলে) ফেরাতে আমি ওর (রোনালদো) সঙ্গে কথা বলব। আগামী বছর ও আলভালেদে (স্পোর্টিং লিসবন) খেলবে।’

cristiano ronaldo 01 2020 1

প্রান্তসীমায় আসা মৌসুমটা ভালো কাটছে না জুভেন্টাসের। চ্যাম্পিয়নস লিগে নকআউট পর্বের শুরুতেই বাদ পড়েছে তুরিনের বুড়িরা। সম্প্রতি ইতালিয়ান সিরি’এ লিগে টানা নয় বছরের রাজত্ব গুঁড়িয়ে গেছে তাদের। লিগে সেরা চারে থাকাটাই এখন জুভেন্টাসের জন্য কঠিন চ্যালেঞ্জ হয়ে উঠেছে। তবে দল নিজেকে হারিয়ে খুঁজলেও রোনালদো নামের প্রতি সুবিচার করেছেন। এই মৌসুমে ৪২ ম্যাচে করেছেন ৩৫ গোল।