advertisement
আপনি পড়ছেন

এ বছরের বর্ষসেরা ফুটবলারের মুকুট উঠবে কার মাথায়? উত্তরে বেশির ভাগ ফুটবলপ্রেমীই এগিয়ে রাখবেন করিম বেনজেমাকে। রিয়াল মাদ্রিদের ফরাসি স্ট্রাইকারের সঙ্গে লড়াই হতে পারে লিভারপুলের দুই তারকা মোহাম্মদ সালাহ ও সাদিও মানের। রবার্ট লেভানডফস্কি দৌড়ে থাকলেও তাকে নিয়ে এখন আর খুব একটা মাতামাতি নেই। ক্রিশ্চিয়ানো রোনালদো, লিওনেল মেসি, কিলিয়ান এমবাপ্পেদের তো নাম গন্ধই নেই।

henry wants ballon d or for benzemaবেনজেমার হাতেই ব্যালন ডি'অর দেখছেন অঁরি

সালাহ, মানে এবং বেনজেমাকে নিয়েই যতো আকর্ষণ। কিন্তু লড়াই ত্রিমুখী দেখছেন না বিশ্বকাপজয়ী ফ্রান্সের সাবেক ফুটবলার থিয়েরি অঁরি। তাঁর মতে মানে কিংবা বেনজেমার হাতে উঠবে বর্ষসেরার পুরস্কার। এই দুজনের মধ্যে অঁরির বাজি আবার স্বদেশি বেনজেমার পক্ষে। এখন পর্যন্ত পরিস্থিতি যা, তাতে অনেকেই এখন থেকে রিয়াল মাদ্রিদ স্ট্রাইকারের হাতে ব্যালন ডি'অর দেখছেন।

এক্ষেত্রে আগামী ২৮ মে প্যারিসে উয়েফা চ্যাম্পিয়নস লিগের ফাইনালটি গড়ে দিতে পারে ব্যবধান। যেখানে মুখোমুখি হবে বেনজেমার রিয়াল মাদ্রিদ ও মানের লিভারপুল। ফ্রান্সের সাবেক স্ট্রাইকারও এই লড়াইয়েই ব্যালন ডি'অরের মীমাংসা দেখছেন। মঙ্গলবার বিসিএস স্পোর্টসকে অঁরি বলেছেন, 'চ্যাম্পিয়নস লিগ ফাইনাল অনেক বড় মাপের ম্যাচ। এই লড়াইয়েই নির্ধারণ হয়ে যাতে পারে (সাদিও) মানে নাকি (করিম) বেনজেমার মধ্যে কে জিতবেন ব্যালন ডি'অর।'

benzema after goalবেনজেমা

এই মৌসুমে আগুনে ফর্মে আছেন বেনজেমা। সব প্রতিযোগিতা মিলিয়ে ৪৩ গোল করার পাশাপাশি সতীর্থদের দিয়ে করিয়েছেন আরো ১৪টি। অঁরি বাজি ধরছেন স্বদেশি বেনজেমার পক্ষেই।

তার ভাষায়, 'আমার মতে বেনজেমা এখনো এগিয়ে আছে। যদি মানে লিভারপুলের হয়ে এটা জেতে তাহলে তাদের চারটি শিরোপা জয়ের সম্ভাবনা থাকবে। এটা (ব্যালন ডি'অর) তখন আফ্রিকার জন্য দুর্দান্ত কিছু হবে। কিন্তু আমার বাজি থাকবে বেনজেমার পক্ষেই।'