advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 14 মিনিট আগে

গাজায় হামলা অব্যাহত রেখেছে ইসরায়েল। যদিও এর আগে মিশরের মধ্যস্থতায় দুই পক্ষের যুদ্ধবিরতির কথা বলা হয়। স্থানীয় ফিলিস্তিনি এনজিও বলছে, বুধবার অবরুদ্ধ পশ্চিমতীরে ইসরায়েলি হামলায় এক চিকিৎসক নিহত এবং দুইজন আহত হয়েছেন।

israeli attack in west bank

স্বেচ্ছাসেবী সংগঠন প্যালেস্টাইন রেড ক্রিসেন্টের (পিআরসি) এক বিবৃতির বরাত দিয়ে তুর্কি গণমাধ্যম আনাদলু বলছে, ‘ইসরায়েলের হামলায় সাজিদ মুজহার নামে এক চিকিৎসক শহীদ হয়েছেন।’

বিবৃতিতে বলা হয়েছে, বুকে গুলিবিদ্ধ অবস্থায় হাসপাতালে নেওয়ার পথে মুজহার মারা যান। আহত দুইজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

খবরে বলা হয়েছে, ইসরায়েলি বাহিনী বেথেলহেম প্রদেশের ধেইশেহ শরণার্থী ক্যাম্পে রেইড দিলে সংঘর্ষ বাঁধে। এ সময় ফিলিস্তিনি যুবকদের ছত্রভঙ্গ করতে দখলদার ইসরায়েলি বাহিনী তাজা গোলা, রাবার বুলেট এবং টিয়ারগ্যাসের ক্যানিস্টার ব্যবহার করে।

তবে তিন চিকিৎসক হতাহতের ব্যাপারে ইসরায়েলি সেনাবাহিনী কোনো মন্তব্য করেনি বলে জানিয়েছে আনাদলু।

খবরে বলা হয়েছে, ‘ওয়ান্টেড’ ফিলিস্তিনিদের খোঁজার নামে ইসরায়েলি বাহিনী অবরুদ্ধ পশ্চিমতীরের শহর ও গ্রামে প্রতিনিয়ত অভিযান চালাচ্ছে।

প্রসঙ্গত, গত সোমবার গাজা থেকে ইসরায়েলের তেলআবিবে দুটি রকেট ছোড়া হলে সাত ইসরায়েলি আহত হয়। এর জবাবে হামাসের বিভিন্ন স্থাপনা ও প্রশিক্ষণ কেন্দ্র টার্গেট করে বিমান হামলা চালাচ্ছে ইসরায়েল। ওই ঘটনায় আমেরিকা সফর সংক্ষিপ্ত করে দেশে ফিরেছেন ইসরায়েলি প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু। সেইসঙ্গে রকেট নিক্ষেপের উপযুক্ত জবাব দেওয়ার হুমকি দিয়েছেন।

এর মধ্যেই সোমবার রাতে হামাস দাবি করে, মিশরের মধ্যস্থতায় উভয়পক্ষ যুদ্ধবিরতিতে সম্মত হয়েছে।

কিন্তু মিশরের পক্ষ থেকে এ ব্যাপারে কোনো মন্তব্য করা হয়নি। সেইসঙ্গে ইরায়েলি কর্মকর্তারাও যুদ্ধবিরতি চুক্তির কথা অস্বীকার করেছেন।

sheikh mujib 2020