advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 32 মিনিট আগে

আদালত থেকে ফেরার পথে পুলিশকে মদ খাইয়ে পালিয়েছে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এক দাগি আসামি। এ ঘটনায় ৬ পুলিশসহ ৯ জনকে গ্রেপ্তার করা হয়েছে। বৃহস্পতিবার ভারতের উত্তর প্রদেশের মেরঠেতে এ ঘটনাটি ঘটেছে। এ ঘটনায় বিতর্কিত নেতা যোগী আদিত্যনাথের এ রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে রীতিমতো ঠাট্টা-বিদ্রূপ চলছে।

uttar pradesh police

ভারতীয় গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়, পুলিশকে ধোঁকা দিয়ে পলায়নকারী ওই আসামির নাম বদন সিংহ। শুনানির জন্য যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এ আসামিকে ফতেহগড় কেন্দ্রীয় জেল থেকে গাজিয়াবাদের আদালতে নেয়া হয়।

আদালত থেকে ফেরার পথে পুলিশকে পানীয় অফার করে বদন সিংহ। পরে মেরঠের একটি পানশালায় গাড়ি থামানো হলে পুলিশকে মদ খাওয়ার প্রস্তাব দেয় তিনি। এ প্রস্তাবে পুলিশ সম্মতি দিলে পানশালায় পুলিশদের মদ খায় আসামি বদনও। কিন্তু মাঝে সুযোগ বুঝে এক ফাঁকে পালিয়ে যায় সে।

বদন সিংয়ের বিরুদ্ধে খুন, চাঁদাবাজি, ডাকাতির ঘটনাসহ মোট ১০টি মামলা রয়েছে। ১৯৯৬ সালে এক আইনজীবীকে হত্যার দায়ে গত বছর ধরে জেল খাটছিল ভয়ঙ্কর এ অপরাধী।

এভাবে আসামির পালানোর ঘটনায় পুলিশের দায়িত্ব পালনের ব্যাপারে উদ্বিগ্ন হয়ে পড়েছে রাজ্য পুলিশ। তারা বলছেন, একজন দাগী আসামিকে হোটেলে নিয়ে মদ পান করতে হবে কেন? কেন নিয়ম ভেঙ্গে এটি করা হয়েছে, তা খতিয়ে দেখতে তদন্ত চলছে।

sheikh mujib 2020