advertisement
আপনি দেখছেন

পাক-ভারত সীমান্তে যুদ্ধবিরতি লঙ্ঘনের জবাবে পাক বাহিনীর পাল্টা হামলায় ভারতের বড় ধরনের ক্ষয়ক্ষতি হয়েছে। পাকিস্তানের আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) এমন দাবি করেছে।

pak india border 3

পাক আইএসপিআরের মহাপরিচালক মেজর জেনারেল আসিফ গফুর এ দাবি করেন। তিনি জানিয়েছেন, ভারতীয় সেনাবাহিনীর অনেক সদস্য হতাহত ও বেশ কিছু পোস্ট ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে এ খবরের বিষয়ে ভারতের পক্ষ থেকে কোনো মন্তব্য পাওয়া যায়নি।

শনিবার গভীর রাতে পাক সামরিক বাহিনীর আইএসপিআরের প্রধান জেনারেল আসিফ গফুর তার বাহিনীর পাল্টা হামলা নিয়ে এক টুইটার পোস্টে বলেন, “নিয়ন্ত্রণ রেখা বরাবর ভারতীয় সেনাবাহিনীর সিএফভি অবিরাম যুদ্ধবিরতি লঙ্ঘন করে। এর সমুচিত জবাব দেয়া হয়েছে। দেউয়া সেক্টরে সিএফভির জবাবে চালানো অভিযানে ভারতীয় পোস্টের বড় ক্ষয়ক্ষতি হয়েছে এবং বিপুল সংখ্যক ভারতীয় সেনা হতাহত হয়েছেন।”

ওই টুইটে জেনারেল আসিফ গফুর আরো দাবি করেন, কিরণ অথবা নীলাম উপত্যকায় কোনো বড় ধরনের গুলি বিনিময় হয়নি বলে ভারতীয় মিডিয়ায় যে কথা বলা হচ্ছে যা নিতান্তই অপপ্রচার।

এর দুই দিন আগে ভারতীয় সেনাপ্রধান বিপিন রাওয়াত দাবি করেন, পাক বাহিনী যুদ্ধবিরতি লঙ্ঘন করে সীমান্তে অনুপ্রবেশের চেষ্টা করে। এ সময় ভারতীয় সেনাদের গুলিতে দুই পাক সেনা মারা যায়।