advertisement
আপনি দেখছেন

সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) নিয়ে রণক্ষেত্র ভারতের রাজধানী দিল্লিতে এখন পর্যন্ত সহিংসতায় মারা গেছে ৪২ জন। আহত হয়েছে অন্তত দুই শতাধিক মানুষ। এসব সহিংসতায় বেশি ক্ষতিগ্রস্ত হয়েছেন মুসলমানরা। আর এই সহিংসতার মধ্যেই ঘটেছে একটি অলৌকিক ঘটনা। দিল্লিতে পেটে লাথি খেয়েও একটি সুস্থ শিশুর জন্ম দিয়েছেন এক মুসলিম গর্ভবতী নারী।

miracle baby in delhi

শাবানা পারভিন (৩০) নামের ওই অন্তঃসত্ত্বা নারী সহিংসতার মধ্যে মৃত্যুর ঝুঁকিতে পড়েছিলেন। এক দুর্বৃত্ত তার এ অবস্থা দেখেও কোনো মায়া দেখায়নি। সরাসরি তার পেটে লাথি মারে। অধিকাংশ ক্ষেত্রেই গর্ভাবস্থায় থাকা কেউ এ রকম আঘাত পেলে গর্ভের শিশু মারা যায়। কিন্তু শাবানার শিশুটি মরেনি, বরং সুস্থ অবস্থাতেই পৃথিবীতে এসেছে সে।

ভারতীয় গণমাধ্যম শিশুটিকে 'মিরাকল বেবি’ বা ‘অলৌকিক শিশু’ বলে আখ্যা দিয়েছে।

শাবানার শাশুড়ি নাসিমা বলেন, রাতে কিছু দুর্বৃত্ত তাদের বাড়িতে হামলা করে। তারা আমাদের ধর্ম তুলে গালাগালি শুরু করে। আমার ছেলেকে তারা খুব মেরেছে। এতে শাবানা বাধা দিতে গেলে তাকেও রেহাই দেওয়া হয়নি। তার পেট বরাবর লাথি মেরে বসে তারা। এরপরই তার প্রসব যন্ত্রণা শুরু হয়। তাকে অল-হিন্দ হাসপাতালে ভর্তি করা হয়।

delhi clash caa

হাসপাতালের চিকিৎসক বলেন, পেটে আঘাত পাওয়ার পর শাবানার প্রসব যন্ত্রণা শুরু হলে তাকে আমাদের এখানে নিয়ে আসা হয়। তার একটি ছেলে সন্তান হয়েছে। মা ও ছেলে উভয়ই এখন সুস্থ আছে। আমরা ভেবেছিলাম, পেটে আঘাত লাগার ফলে শিশুটির অবস্থা আশঙ্কাজনক হবে। কিন্তু সবাইকে অবাক করে দিয়েছে শিশুটি। শিশুটির কোনো কিছুই হয়নি। সে সম্পূর্ণ সুস্থ আছে। শাবানা এক ‘মিরাক্যাল বেবি’-র জন্ম দিয়েছেন।

এদিকে, দিল্লির সহিংসতার ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন জাতিসংঘের মহাসচিব অ্যান্তোনিও গুতেরেস। নিন্দা জানিয়েছে ওআইসি। মার্কিন ধর্ম বিষয়ক কমিশন বলেছে, মুসলিমদের টার্গেট করে হামলা চালানো হচ্ছে। যদিও এর প্রতিবাদ জানিয়েছে ভারতীয় পররাষ্ট্র মন্ত্রণালয়।

sheikh mujib 2020