advertisement
আপনি দেখছেন

যেন সর্বশক্তি দিয়ে লাতিন আমেরিকার দেশ ব্রাজিলকে আক্রমণ করে বসেছে প্রাণঘাতী করোনাভাইরাস। সংক্রমণ এবং মৃত্যুর সংখ্যায় দেশটিতে প্রতিদিনই ছাড়িয়ে যাচ্ছে আগের দিনের রেকর্ড। এমন জেরবার ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় (৬ এপ্রিল) করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৪ হাজার ১৯৫ জন। বিশ্বব্যাপী জরিপ পরিচালনাকারী সংস্থা ওয়ার্ল্ডোমিটার এই তথ্য জানিয়েছে।

friday update

ওয়ার্ল্ডোমিটার আরো জানিয়েছে, সর্বোচ্চ সংক্রমণ এবং মৃত্যুর দিক থেকে শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রের পরেই ব্রাজিলের অবস্থান। গত ২৪ ঘণ্টায় দেশটিতে আক্রান্ত হয়েছেন ৮২ হাজার ৮৬৯ জন। তাতে করে মোট আক্রান্তের সংখ্যা পৌঁছেছে ১ কোটি ৩১ লাখ ৬ হাজার ৫৮ জন। এছাড়া দেশটিতে মোট মৃত্যুর সংখ্যা পৌঁছেছে ৩ লাখ ৩৭ হাজার ৩৬৪ জনে।

বিবিসির এক প্রতিবেদন থেকে জানা যাচ্ছে, ব্রাজিলের হাসপাতালগুলোতে ভয়াবহ অবস্থা বিরাজ করছে। কোথাও তিল ধারণের ঠাঁই নেই। হাসপাতালের সামনে ভর্তির জন্য অপেক্ষা করে রোগীরা মারা যাচ্ছে। দেশটির পুরো স্বাস্থ্য ব্যবস্থা সম্পূর্ণ ভেঙে পড়েছে।

africa update

এদিকে, করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় (৬ এপ্রিল) বিশ্বব্যাপী মারা গেছেন ১১ হাজার ৮০২ জন। এই সময়ের মধ্যে নতুন করে শনাক্ত করা হয়েছে ৫ লাখ ৭৬ হাজার ৬৩৬ জন রোগী।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, সবমিলিয়ে এখন পর্যন্ত (বাংলাদেশ সময় ৭ এপ্রিল সকাল ১০টা) বিশ্বব্যাপী মোট আক্রান্তের সংখ্যা ১৩ কোটি ৩০ লাখ ১৮ হাজার ৮৮২ জন। মৃত্যুবরণ করেছেন ২ কোটি ৮৮ লাখ ৫ হাজার ৯৩৫ জন।