advertisement
আপনি দেখছেন

অস্ট্রেলিয়ার সিডনিতে এক ব্যক্তি ফেসবুকে অশালীন পোস্ট করে দেড় লাখ স্থানীয় ডলার জরিমানা গুনেছে। বাংলাদেশি টাকা যায় ৯০ লাখ টাকার সমান!

facebook

সোমবার সিডনির নিউ সাউথ ওয়েলসের এক আদালত ওই রায় দেন। রায় থেকে জানা যায় যে, ডেভিড স্কট নামের একজন টেকনিশিয়ান ২০১৪ সালে রোথ নামের একটি হোটেলের মালিককে আক্রমণ করে পোস্ট করেন।

তিনি তার পোস্টে ওই মালিককে শিশুদের নিয়ে অশালীন কাজ করার অভিযোগ তোলেন। অভিযোগটাও তিনি অত্যন্ত অশালীন ভাষায় করেন বলে দাবি করেন হোটেল মালিক। তিনি স্কটকে বলেন, পোস্টটি সরিয়ে ফেলতে। কিন্তু স্কট তার কথা শোনেননি।

পরে হোটেল মালিক আদালতে মামলা করে দেন। দীর্ঘ দিন এই নিয়ে মামলা চলেছে। সোমবার এলো মামলার রায়। আর এতেই স্কটকে দেড় লাখ অস্ট্রেলীয় ডলার জরিমানা করা হয়।

শুধু ফেসবুক পোস্টের কারণেই যে স্কটকে জরিমানা করা হয়েছে, তা কিন্তু নয়। হোটেল মালিক যখন তাকে পোস্ট ডিলিট করতে বলেছিলেন, তখন স্কট তার কথা তো শোনেনইনি। উল্টো হোটেল মালিককে ধরে পিটিয়েছেন। এতে হোটেল মালিকের মুখের একাধিক অস্তি ভেঙে যায়।

এ ঘটনায় ছয় মাসের জেলও খাটতে হয় স্কটকে। অন্য দিকে লম্বা একটা সময় হাসপাতালে থাকতে হয় হোটেল মালিককে। ঘটনার আপাত সমাপ্তি ঘটলো স্কটকে জরিমানা করার মাধ্যমে।

আপনি আরো পড়তে পারেন

ভারতের ‘হট কেক’ গো- মূত্র!

সর্বোচ্চ গতির ট্রেন আনছে চীন

ইউরোপ বেড়াতে গিয়ে বেকায়দায় চীনা পর্যটক

ট্রাম্পের বিপক্ষে রিপাবলিক্যানদের ‘খোলা চিঠি’

‘রাঁধতে না জানা নারীকে বিয়ে করো না’