advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 12 মিনিট আগে

আসন্ন রমজান মাসে কোনো পণ্যের মূল্য বৃদ্ধি পাবে না বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। আজ বুধবার আসন্ন পবিত্র রমজান উপলক্ষে নিত্য প্রয়োজনীয় পণ্যের স্থানীয় উৎপাদন, আমদানি, মজুত অবস্থা ও মূল্য পরিস্থিতি পর্যালোচনা বৈঠকে সভাপতিত্ব করে সাংবাদিকদের উদ্দেশ্যে বক্তৃতায় তিনি এ কথা জানান।

tipu munshi

টিপু মুনশি বলেন, পবিত্র রমজান মাসে ব্যবসায়ীদের সততার সাথে ন্যায্য মূল্য পণ্য বিক্রয় নিশ্চিত করতে হবে। বাজারে নিত্য প্রয়োজনীয় পণ্যের মজুত, সরবরাহ ও মূল্য স্বাভাবিক রয়েছে। আসন্ন রমজান মাসে কোনো পণ্যের মূল্য বৃদ্ধি পাবে না এবং সরবরাহে ঘাটতি থাকবে না। চাহিদার তুলনার অনেক বেশি পণ্য মজুত রয়েছে।

আসন্ন রমজান মাসে কোনো নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য বৃদ্ধির সংগত কোনো কারণ নেই উল্লেখ করে তিনি বলেন, সরবরাহ চেইনে কোনো সমস্যা নেই। পণ্য পরিবহনে যাতে কোনো ধরনের চাঁদাবাজি না হয়, সে জন্য প্রয়োজনীয় কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। এ ক্ষেত্রে কোনো ছাড় দেওয়া হবে না।

কৃত্রিম উপায়ে কোনো ধরনের পণ্যের সংকট সৃষ্টি করার চেষ্টা করা হলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে জানিয়ে মন্ত্রী বলেন, পণ্যের উৎপাদনকারী ও আমদানি কারকরা পণ্য বিক্রয়ের সময় রশিদ সরবরাহ করবে, পাইকারী ও খুচরা বিক্রেতারা সে মোতাবেক যৌক্তিক মূল্যে পণ্য বিক্রয় করবেন।

প্রতিটি জেলার প্রশাসন এ বিষয়ে উপযুক্ত কঠোর পদক্ষেপ গ্রহণ করবে বলেও এ সময় জানান তিনি।

sheikh mujib 2020