advertisement
আপনি দেখছেন

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) দুটি হলে বিভিন্ন সময় র‌্যাগিংয়ে জড়িত থাকার অভিযোগ প্রমাণিত হওয়ায় ৯ শিক্ষার্থীকে হল থেকে আজীবন বহিষ্কার করা হয়েছে। পাশাপাশি ওই শিক্ষার্থীদের বিভিন্ন মেয়াদে একাডেমিক কার্যক্রম থেকেও বহিষ্কারের সিদ্ধান্ত নিয়েছে বুয়েট প্রশাসন৷

buet students have threat

বৃহস্পতিবার বিকাল সোয়া ৫টায় উপাচার্যের কার্যালয়ের সামনে এক সংবাদ সম্মেলেনে বিষয়টি নিশ্চিত করেছেন বুয়েটের ছাত্রকল্যাণ পরিদফতরের পরিচালক ও বোর্ড অব রেসিডেন্স অ্যান্ড ডিসিপ্লিন কমিটির সদস্য সচিব অধ্যাপক মিজানুর রহমান। তিনি জানান, র‌্যাগিংয়ে জড়িত থাকার দায়ে আরো ১৭ শিক্ষার্থীকে হল থেকে বিভিন্ন মেয়াদে বহিষ্কার করা হয়েছে। পাশাপাশি চারজনকে সতর্ক করেছে প্রশাসন।

হল থেকে আজীবন বহিষ্কার হওয়া ৯ জন শিক্ষার্থী হলেন- এএসএম মাহাদী হাসান, আকিব হাসান রাফিন, মো. মোবাশ্বের হোসেন শান্ত, সব্যসাচী দাস দিব্য, নাহিদ আহমেদ, অর্ণব চৌধুরী, মো. ফরহাদ হোসেন, সৌমিত্র লাহিড়ী ও প্লাবন চৌধুরী।

অন্যদিকে আবাসিক হল থেকে বিভিন্ন মেয়াদে বহিষ্কৃত শিক্ষার্থীরা হলেন- মো. সাজ্জাদুর রহমান, সাকিব শাহরিয়া, কাজি গোলাম কিবরিয়া রিফাত, মো. সাকিব হাসান, শেখ আসিফুর রহমান আকাশ, মো. রাইয়ান তাহসিন, মো. বখতিয়ার মাহবুব মুরাদ, সৈয়দ শাহরিয়ার আলম প্রত্যয়, মো. তৌফিক হাসান, মেহেদী হাসান, তৈয়ব হোসেন, এএফএম মাহফুজুল কবির, মো. কুতুবুজ্জামান কাজল, মো. আল-আমিন,তাহাজিবুল ইসলাম, মোহাম্মদ তাহমিদুল ইসলাম ও ফেরদৌস হাসান ফাহিম।

সতর্ক করা হয়েছে মো. তাসনিম ফারহান ফাতিন, লোকমান হোসেন, শাফকাত বিন জাফর ও তানজির রশিদ আবিরকে। ক্যাম্পাসে র‌্যাগিং বন্ধে আন্দোলনরত শিক্ষার্থীদের দাবির মুখে বুয়েটের বোর্ড অব রেসিডেন্স অ্যান্ড ডিসিপ্লিন কমিটি এমন শাস্তির সিদ্ধান্ত নেয়।