আপনি পড়ছেন

কিছুদিন আগেই টি-টোয়েন্টি বিশ্বকাপ ফাইনালে পাকিস্তানের দুঃখের কারণ হয়েছিলেন বেন স্টোকস। ঐতিহাসিক টেস্ট সিরিজ শুরু হওয়ার আগ মুহূর্তে তিনিই এবার পাকিস্তানিদের মন জিতে নিলেন। তিনি ঘোষণা দিয়েছেন, আসন্ন টেস্ট সিরিজে তার পুরো ম্যাচ ফি পাকিস্তানের বন্যা দুর্গতদের জন্য দান করবেন। খবর এক্সপ্রেস ট্রিবিউন।

ben stokes in pakistan and his tweetবেন স্টোকস

১৭ বছর পর টেস্ট খেলতে বেন স্টোকসের নেতৃত্বে পাকিস্তানে পৌঁছেছে ইংল্যান্ড ক্রিকেট দল। ৩ ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচটি শুরু হবে রাওয়ালপিন্ডিতে, ১ ডিসেম্বর। পাকিস্তান পৌঁছেই এক টুইটে স্টোকস লেখেন, ঐতিহাসিক টেস্ট সিরিজের জন্য প্রথমবারের মতো পাকিস্তানে থাকাটা আমার জন্য আনন্দের বিষয়। তবে পাকিস্তানে বন্যা এবং এর ফলে যে ধ্বংসযজ্ঞ হয়েছে তা দেখে আমি বেদনাহত। খেলা জীবনে আমাকে অনেক কিছু দিয়েছে এবং আমি মনে করি, আমারও কিছুটা ফিরিয়ে দেওয়া উচিত। তাই টেস্ট সিরিজ থেকে পাওয়া ম্যাচ ফি আমি পাকিস্তানের বন্যা তহবিলে দিয়ে দেবো। আশা করছি এই দান পাকিস্তানের বন্যা আক্রান্ত কিছু মানুষকে কিছুটা স্বস্তি দেবে। স্টোকসের এই ঘোষণা পাকিস্তানসহ সারাবিশ্বেরি প্রশংসা কুড়িয়েছে।

গার্ডিয়ানের এক প্রতিবেদন অনুযায়ী টেস্টে ইংল্যান্ডের পুরুষ ক্রিকেটারদের সর্বোচ্চ ম্যাচ ফি প্রায় ১৪ হাজার ৫০০ পাউন্ড। বাংলাদেশি মুদ্রায় এর পরিমাণ সাড়ে ১৮ লাখ টাকা। সে হিসাবে আনুমানিক সাড়ে ৫৫ লাখ টাকা অনুদান দিচ্ছেন স্টোকস।

pakistan floodবন্যায় ক্ষতিগ্রস্ত পাকিস্তানের একটি এলাকা থেকে সরে যাচ্ছে লোকজন, ফাইল ছবি

কয়েক মাস ধরে চলা বন্যায় প্রায় পুরো পাকিস্তান ক্ষতিগ্রস্ত হয়েছে। ইউনিসেফের তথ্য অনুযায়ী, বন্যা ও ভূমিধসে ১ কোটি ৬০ লাখ শিশুসহ প্রায় ৩ কোটি ৩০ লাখ মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে। দেশটির কর্মকর্তারা ধারণা করছেন, এতে ৪০ বিলিয়ন ডলারের বেশি ক্ষতির মুখে পড়েছে পাকিস্তান। এছাড়া এ বন্যায় এক হাজারের বেশি মানুষের প্রাণহানির ঘটনা ঘটেছে।

উল্লেখ্য, ১৭ বছর পর (টেস্ট খেলতে) ইংল্যান্ড দল এখন পাকিস্তানে অবস্থান করছে। সবশেষ ২০০৫ সালে পাকিস্তান সফরে গিয়েছিল ইংল্যান্ড।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর