আপনি পড়ছেন

এবার হোয়াটসঅ্যাপে ভয়েস স্ট্যাটাস আপডেট দেওয়ার সুযোগ এলো। ইতোমধ্যে অ্যানড্রয়েড প্ল্যাটফর্মের বেটা টেস্টারদের ফোনে এ ধরনের ফিচার পাঠাতে শুরু করেছে জনপ্রিয় এই মেসেজিং অ্যাপ। চ্যাটে যেমন ভয়েস নোট পাঠানো যায়, একইভাবে মেসেজিং অ্যাপের স্ট্যাটাস আপডেটের ভয়েস পোস্ট করা যাবে। খবর দ্য ইকনোমিক টাইমস ও ইন্ডিয়া টুডের।

whatsapp ফাইল ছবি

আপাতত শুধুমাত্র বিটা টেস্টাররাই এই ফিচার ব্যবহার করতে পারবেন। স্ট্যাটাস আপডেট থেকেই চালাচালি করতে পারবেন ভয়েস নোট। নতুন ফিচারে ভয়েস রেকর্ডিং করার সময় একাধিক কন্ট্রোল দিচ্ছে এই অ্যাপ। ভয়েস রেকর্ড করার পর শুনে পোস্ট করার সুযোগ পাওয়া যাবে। রেকর্ডিংয়ের পরে তা পছন্দ না হলে ডিলিট করার সুযোগও থাকছে।

হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা আপাতত সর্বোচ্চ ৩০ সেকেন্ডের ভয়েস মেসেজ স্ট্যাটাসে আপডেট করতে পারবেন। তবে এই ফিচার ব্যবহারের জন্য অবশ্যই হোয়াটসঅ্যাপ ভার্সন আপডেট করতে হবে।

স্ট্যাটাস আপডেটের মাধ্যমে সব ভয়েস নোট আপডেটে থাকবে এন্ড টু এন্ড এনক্রিপশনের সুরক্ষার ফলে শুধুমাত্র যে ব্যক্তিদের জন্য ভয়েস মেসেজ পোস্ট করা হচ্ছে শুধুমাত্র তারাই সেই মেসেজ শুনতে পাবেন বলে মেসেজিং অ্যাপের পক্ষে থেকে জানানো হয়েছে।

ছবি, ভিডিও ও টেক্সট মেসেজের মতোই স্ট্যাটাস আপডেটে ভয়েস নোট পোস্ট করলে তা ২৪ ঘণ্টা বৈধ থাকবে। চাইলে স্ট্যাটাস আপডেটে ভয়েস নোট পোস্ট করার পরে তা ডিলিট করা যাবে।

সম্প্রতি প্রকাশিত এক প্রতিবেদনে জানানো হয়েছে, আপাতত নির্বাচিত ব্যবহারকারীদের ফোনে পরীক্ষামূলকভাবে এই ফিচার পাঠানো হলেও খুব তাড়াতাড়ি সব হোয়াটসঅ্যাপ ইউজার স্ট্যাটাস আপডেটে ভয়েস নোট ব্যবহার করতে পারবেন। আগামী কয়েক সপ্তাহের মধ্যেই ধাপে ধাপে আপডেট পাঠানো হতে পারে ।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর