অন্যরকম গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান উৎকর্ষ হুয়াওয়ের সঙ্গে একটি সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষর করেছে। এই চুক্তির আওতায়, হুয়াওয়ে উৎকর্ষকে ক্লাউড কনটেইনার ইঞ্জিন (সিসিই ক্লাস্টার), ইলাস্টিক ক্লাউড সার্ভার (ইসিএস), ইলাস্টিক আইপি (ইআইপি) ও রিলেশন ডাটাবেসেস সার্ভিস (আরডিএস)-সহ উন্নতমানের ক্লাউড সেবা সরবরাহ করবে।

utkarsha will use huaweis cloud servicesছবি - উৎকর্ষ

এই সেবা উৎকর্ষের পরিচালনার দক্ষতা বৃদ্ধির পাশাপাশি প্রতিষ্ঠানটির ডেটা বিশ্লেষণে সহযোগিতা করবে। এর ফলে কার্যকর কৌশলের মাধ্যমে প্রতিষ্ঠানটির ব্যবসা আরও সম্প্রসারণ করা সম্ভব হবে।

উৎকর্ষের হেড অব ইঞ্জিনিয়ারিং ও টেকনোলজ আব্দুল হাদি বলেন, ‘এই চুক্তির মাধ্যমে আমরা আমাদের প্রতিষ্ঠানের সেবায় নতুন মাত্রা যোগ করতে সক্ষম হব। হুয়াওয়ের ক্লাউড সেবা আমাদের ব্যবসায়িক কার্যক্রম আরও দ্রুত ও দক্ষতার সঙ্গে পরিচালনা করতে সাহায্য করবে।’

হুয়াওয়ের সাউথ এশিয়া ক্লাউড বিজনেসের ভাইস প্রেসিডেন্ট লি ঝিফ্যাং বলেন, ‘বাংলাদেশের বাজারে ক্লাউড প্রযুক্তির ব্যবহার ও জনপ্রিয়তা বৃদ্ধির মাধ্যমে দেশে এই সেবা প্রদানে হুয়াওয়ের প্রতিশ্রুতি প্রতিফলিত হয়েছে। আমরা আশা করি, এই চুক্তির মাধ্যমে উৎকর্ষ তাদের ব্যবসায়িক লক্ষ্য অর্জনে সফল হবে।’

ফ্রস্ট অ্যান্ড সালিভ্যান'স এমারজিং এশিয়া-প্যাসিফিক হাইব্রিড ক্লাউড মার্কেট রিপোর্ট ২০২২ অনুযায়ী, ক্লাউড সলিউশন প্রদানের দিক থেকে এশিয়া প্যাসিফিক অঞ্চলে হুয়াওয়ে এগিয়ে রয়েছে। বাংলাদেশ, থাইল্যান্ড ও হংকংয়ে প্রথম স্থানে রয়েছে প্রতিষ্ঠানটি। আর সিঙ্গাপুর ও মালয়েশিয়ার বাজারে রয়েছে দ্বিতীয় অবস্থানে।

Stay ahead of the curve with the latest news and insights on technology, mobile computing, laptops, and outer space. Our team of expert writers brings you in-depth analysis of the latest trends and breakthroughs, along with hands-on reviews of the newest gadgets and devices. From the latest smartphones to the mysteries of the cosmos, we've got you covered.