আপনি পড়ছেন

অবশেষে গুঞ্জনই সত্য হলো। বার্সেলোনা ছাড়ছেন জাভি হার্নান্দেজ। স্প্যানিশ এই ফুটবল তারকা যোগ দিচ্ছেন কাতারের ক্লাব আল সাদে। চলতি মৌসুম শেষেই কাতারে পারি জমাবেন তিনি। মাত্র ১১ বছর বয়সে বার্সার জুনিয়র দলে সুযোগ পেয়েছিলেন জাভি। তারপর থেকে ক্যারিয়ারের পুরোটা সময় তিনি বার্সেলোনায়ই ছিলেন। বার্সার হয়ে জাভি জিতেছেন ২৩টি ট্রফি।

জাভির বার্সা ছাড়ার খবর ছড়িয়ে পড়ে ব্রাজিল বিশ্বকাপ শেষেই। কিন্তু তখন বার্সা বা জাভি কারো পক্ষ থেকেই এ বিষয়ে সবিস্তারে কিছু জানা যায়নি। নতুন ফুটবল মৌসুম সামনে থাকার কারণেই মূলত এ বিষয়ে চুপ ছিলো দুই পক্ষ। এর মধ্যে কাতারের সংবাদ মাধ্যমে জাভির বার্সা ছাড়ার খবর ছড়িয়ে পড়ে। তবে তা এতোদিন কেবল গুঞ্জনের পর্যায়েই ছিলো।

অবশেষে জাভি নিজেই বার্সা ছাড়ার ঘোষণা দিলেন। চলতি মৌসুমে এর মধ্যেই লা লিগা জিতে নিয়েছে বার্সেলোনা। এক ম্যাচ বাকি থাকতেই লিগ শিরোপা দখল হয়ে গেছে তাদের। এ ছাড়া কোপা দেল রে ও চ্যাম্পিয়ন্স লিগ ট্রফিও হাতছানি দিচ্ছে কাতালানদের। কোপা দেলরের ফাইনালে বার্সার প্রতিপক্ষ অ্যাটলেটিকো বিলবাও আর চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে তারা খেলবে জুভেন্টাসের বিপক্ষে। চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল অনুষ্ঠিত হবে আগামী মাসের ছয় তারিখ।

খুব সম্ভবত এই ম্যাচগুলো খেলেই নতুন ঠিকানায় চলে যাবেন জাভি। সেই সাথে শেষ হবে তার ও বার্সেলোনার ১৭ বছরের বন্ধন। জাভি বার্সার হয়ে সবচেয়ে বেশি ম্যাচ খেলার রেকর্ড গড়েন। নিজের বিদায়ের কথা জানিয়ে জাভি বলেন, ‘বার্সা ছাড়ার সিদ্ধান্ত নেওয়া সহজ ছিলো না। কিন্তু একদিন তো ঠিকই ছাড়তে হতো। আমার মনে হয় বার্সা ছাড়ার এখনই সেরা সময়।’

 

আপনি আরো পড়তে পারেন

মূর্তি- রূপে লিওনেল মেসি

মরিনহো: মেসি না থাকলে বদলে যাবে ফুটবল

গার্দিওলা: মেসি পৃথিবীর সেরা ফুটবলার