advertisement
আপনি পড়ছেন

ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ই-ক্যাব) কার্যনির্বাহী পরিষদ ২০২২-২৪ এর নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। শনিবার ১৮ জুন সকাল ১০টা থেকে ধানমন্ডির সাইয়্যেদেনা ক‌মিউ‌নি‌টি সেন্টারে শুরু হয়ে চলে সোয়া ৪টা পর্যন্ত।

shami kaiser won the e cab electionসভাপতি হচ্ছেন শমী কায়সার

প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচনে নয়টি পদের আটটিতেই জয় লাভ করে অগ্রগামী প্যানেল। এদের মধ্যে সৈয়দ আম্বারীন রেজা ৪৫৩ ভোট, আবদুল ওয়াহেদ তমাল ৩৮৬ ভোট, শমী কায়সার ৩৬৫ ভোট, আসিফ আহনাফ ৩৩২ ভোট, শাহরিয়ার হাসান ৩০৮ ভোট, নাসিমা আক্তার নিশা ৩০৭ ভোট, মোহাম্মাদ সাহাব উদ্দিন ২৮৭ ভোট, সাইদুর রহমান ২৭৩ ভোট এবং দ্য চেইন্স মেকার প্যানেল থেকে সেবা এক্সওয়াইজেডের ইলমুল হক ২৭০ ভোট পেয়ে পরিচালক নির্বাচিত হয়েছেন।

নির্বাচনে ভোট পড়েছে ৭৭ শতাংশ। দেশের বাইরে ৫৪ জন ভোটার থাকলেও নির্বাচনে ৭৯৫ জনেরে মধ্যে ভোট পড়েছে ৬১১টি। ১০টি ভোট বাতিল হয়।

ভোট গণনা শেষে ফল ঘোষণা করেন নির্বাচন বোর্ড চেয়ারম্যান ও এফবিসিসিআই এর সহ-সভাপতি আমিন হেলালী। এ সময় তার পাশে ছিলেন অপর দুই নির্বাচন বোর্ড সদস্য আব্দুর রাজ্জাক ও বজলুর রহমান।

জয়ী প্রার্থীরা প্রাথমিক প্রতিক্রিয়ায় আবারও সভাপতি পদে শমী কায়সারকেই চান বলে জানান।

৭ বছরের মধ্যেই এবারই প্রথম ই-কমার্স সংগঠটির নির্বাচন অনুষ্ঠিত হলো। নির্বাচনে তিনটি প্যানেলের ২৭ জন প্রার্থীসহ মোট ৩১ জন অংশগ্রহণ করেন।