advertisement
আপনি পড়ছেন

গত কয়েক সপ্তাহ ধরে বিশ্ব ফুটবলের সবচেয়ে আলোচিত খবর নেইমারের দলবদল। নেইমার বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যাচ্ছেন কিনা সেই বিষয়টা এখনো ধোঁয়াশাতেই রয়েছে। নেইমার পিএসজিতে গেলে ট্রান্সফারের সকল রেকর্ডই ভেঙে যাবে। শেষ পর্যন্ত তেমনটা হবে কিনা নিশ্চিত হওয়ার আগেই খবর পাওয়া যাচ্ছে, ট্রান্সফারের সকল রেকর্ড এরই মধ্যে ভেঙে দিয়েছেন কিলিয়ান এমবাপ্পে! দলবদলের সর্বোচ্চ দামে নাকি রিয়াল মাদ্রিদে যোগ দিচ্ছেন এমবাপ্পে।

kylian mbappe

স্প্যানিশ দৈনিক মার্কার এক প্রতিবেদনে এমনটাই উল্লেখ করা হয়েছে। ১৮০ মিলিয়ন ইউরো খরচ করে নাকি ১৮ বছর বয়সী ফরাসি স্ট্রাইকারকে দলে ভেড়াচ্ছে রিয়াল।

বর্তমানে বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার পল পগবা। জুভেন্টাস থেকে ১০৫ মিলিয়ন ইউরোতে পগবাকে কিনেছিল ম্যানচেস্টার ইউনাইটেড। মার্কার খবর সত্য হলে, পগবার চেয়ে অনেক ব্যবধানে এগিয়ে থেকে দামি খেলোয়াড় হবেন এমবাপ্পে।

তবে নেইমারের সঙ্গে পিএসজির চুক্তি হয়ে গেলে সবচেয়ে দামি ফুটবলার হবেন তিনিই। নেইমারকে ২২২ মিলিয়ন ইউরোর বিনিময়ে কিনতে হবে পিএসজিকে।

এমবাপ্পের চুক্তি বিষয়ে মার্কা জানাচ্ছে, মোনাকোর সঙ্গে কথা পাকাপাকি করে ফেলেছে রিয়াল মাদ্রিদ। ছয় বছরের জন্য চুক্তি করতে যাচ্ছে দুই পক্ষ। অর্থ কিভাবে পরিশোধ করা হবে সেটার সমোঝতাও নাকি করে ফেলেছে দুই পক্ষ। তবে মোনাকো বলছে চুক্তির ব্যাপারে এখনো কোন কথা এগোয়নি রিয়ালের সঙ্গে।

অনেক আগে থেকেই ক্লাবটি বলে আসছিল, এমবাপ্পেকে কিছুতেই এখন বিক্রি করবে না তারা। গত মৌসুমে মোনাকোকে লীগ জেতাতে সবচেয়ে বড় অবদান এমবাপ্পের। তরুণ স্ট্রাইকারের কাঁধে সওয়ার হয়ে চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনলেও পৌঁছেছিল মোনাকো।