advertisement
আপনি দেখছেন

উয়েফা চ্যাম্পিয়নস লিগের চলতি মৌসুমে আগের তিন ম্যাচে শুধু স্প্যানিশ লা লিগা জায়ান্ট বার্সেলোনার কাছে হারে জুভেন্টাস। বাকি দুই খেলাতেই পূর্ণ পয়েন্ট তাদের। গতকাল (মঙ্গলবার) রাতেও ফেরেঙ্কভারোসের বিপক্ষে দারুণ এক জয় তুলে নিলো সিরিআর গতবারের চ্যাম্পিয়নরা। সেই সুবাধে শেষ ষোলতে পৌঁছে গেছে আন্দ্রে পিরলোর দল।

juventus ferencvaros 2020

নিজেদের মাঠে বল দখলে এগিয়ে থেকে প্রতিপক্ষের ওপর চাপ বাড়িয়ে দেয় জুভেন্টাস। তাদের ক্ষিপ্রতার কাছে হার মানে ফেরেঙ্কভারোস। তবে মির্তো উজুনির কল্যাণে প্রথম এগিয়ে যায় অতিথিরা। এরপর ক্রিশ্চিয়ানো রোনালদো এবং আলভারো মোরাতা লক্ষ্যভেদ করলে ২-১ ব্যবধানের জয় পায় স্বাগতিকরা।

চার খেলায় তিন জয় এবং এক পরাজয় থেকে ৯ পয়েন্ট নিয়ে ‘জি’ গ্রুপের দ্বিতীয় স্থানে আছে জুভেন্টাস। অন্যদিকে এক পয়েন্ট পাওয়া ফেরেঙ্কভারোস ইউরোপা লিগে জায়গা পেতে লড়াই করবে ডায়নামো কিয়েভের সাথে।

১৪ মিনিটে জুভেন্টাসকে লিড নিতে দেয়নি ডিনেশ ডিবুস। ফিরিয়ে দেন পাবলো দিবালার শট। ১৯ মিনিটে ফেরেঙ্কভারোসকে এগিয়ে নেন উজুনি। তোকমাক এনগুয়েনের বাড়ানো বল থেকে ঠিকানা খুঁজে নেন এই ফরোয়ার্ড।

bad night for ronaldoক্রিশ্চিয়ানো রোনালদো

সমতায় ফিরতে ৩৫ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয় জুভেন্টাসকে। হুয়ান কুয়াদরাদোর পাসকে কাজে লাগিয়ে লক্ষ্যভেদ করেন রোনালদো। ৬০ মিনিটে ফের ফেরেঙ্কভারোসের ত্রাতা তাদের গোলরক্ষক। এই যাত্রায় ঠেকিয়ে দেন ফেডেরিকো বার্নারদেস্কির জোরালো শট।

৭৬ মিনিটে সহজ সুযোগ নষ্ট করেন মোরাতা। প্রতিপক্ষের খালি পোস্ট পেয়েও বল জালে জড়াতে ব্যর্থ হন তিনি। এর একটু পর রদ্রিগো বেন্তানকুরের শট কর্নারের বিনিময়ে ফিরিয়ে দেন ডিবুস। অবশেষে অতিরিক্ত সময়ের দ্বিতীয় মিনিটে এগিয়ে যায় জুভেন্টাস। কুয়াদরাদো ক্রস থেকে মোরাতার মাথাস্পর্শী বল ঠিকানা খুঁজে নেয়।

sheikh mujib 2020