advertisement
আপনি দেখছেন

ইউরোপিয়ান ঘরোয়া ক্লাব ফুটবলে অদ্ভূত একটা রাউন্ড গেল। শনি ও রবিবার দেখল একটার পর একটা অঘটন। এমন ঘটনা এই শতাব্দীতে আর দেখা যায়নি। একই রাউন্ডে হেরেছে রিয়াল মাদ্রিদ, বায়ার্ন মিউনিখ, প্যারিস সেন্ট জার্মেই, বার্সেলোনা ও আয়াক্সের মতো জায়ান্টরা। ব্যবধান কেবল সময়ের। ফুটবলের সৌন্দর্য্য এখানেই। কখন যে কী হয়! একনজরে দেখে নেওয়া যাক ম্যাচগুলো:

real bayern psg ajax baecelonaএকই রাউন্ডে হেরেছে রিয়াল মাদ্রিদ, বায়ার্ন মিউনিখ, প্যারিস সেন্ট জার্মেই, বার্সেলোনা ও আয়াক্সের মতো জায়ান্টরা

এস্পানিয়ল ২-১ রিয়াল মাদ্রিদ: সাত দিনের ব্যবধানে বদলে গেল রিয়াল মাদ্রিদের চেহারা। ফর্মে থাকা রিয়াল হঠাৎই ছন্দ হারিয়েছে। তিন ম্যাচে খেলেও জয়হীন তারা। তন্মধ্যে দুটিতেই হার। সবশেষ হারটা গেল রোববার এস্পানিয়লের মাঠে। দুই অর্ধে দুই গোল খেয়ে ম্যাচ থেকে ছিটকে যায় রিয়াল। পরে করিম বেনজেমা স্বস্তির এক গোল করে মান বাঁচিয়েছেন দলের। লা লিগার চলতি মৌসুমে এটাই প্রথম হার শীর্ষে থাকা রিয়ালের।

বায়ার্ন মিউনিখ ১-২ ইন্ট্র্যাক্ট ফ্র্যাঙ্কফুর্ট: জার্মান বুন্দেসলিগায় শিরোপা ধরে রাখার মিশনে প্রথম ম্যাচেই হোঁচট খায় বায়ার্ন মিউনিখ। পরের পাঁচ ম্যাচেই টানা জিতেছে তারা। মাঝে উয়েফা চ্যাম্পিয়নস লিগেও দুই ম্যাচ জয়। দারুণ খেলতে থাকা বায়ার্ন অবশেষে পথ হারিয়েছে। বায়ার্নের মাঠে গিয়েই তাদের ২-১ গোলে হারিয়ে দেয় ফ্র্যাঙ্কফুর্ট। অথচ ম্যাচে প্রথম গোল করেছিল বাভারিয়ানরা। কিন্তু লিড ধরে রাখতে পারেনি তারা। বরং শেষ সময়ের গোলে কপাল পোড়ে তাদের। ফলে প্রায় দুই বছর পর অ্যালিয়েঞ্জ এরিনায় হারল বায়ার্ন মিউনিখ।

real madrid players

রেঁনে ২-০ পিএসজি: আগের ম্যাচেই উয়েফা চ্যাম্পিয়নস লিগে দারুণ জয়। ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার সিটিকে ডেকে এনে ২-০ গোলে হারিয়ে দিল পিএসজি। দুর্দান্ত জয়ের আত্মবিশ্বাস নিয়ে ফরাসি লিগে ফিরেছিল প্যারিসিয়ানরা। ঘরোয়া লিগে ফিরেই হারল তারা। রেঁনের মাঠে গিয়ে একই ব্যবধানে হেরে যায় পিএসজি। অথচ দলটির একাদশে ছিলেন মেসি-নেইমার-এমবাপ্পে ত্রয়ী। অথচ বিশ্বসেরা আক্রমণভাগ গোলই করতে পারল না! বরং এক মিনিটের ব্যবধানে দুই গোল হজম করে মৌসুমের প্রথম হারের স্বাদ পান তারা।

আয়াক্স ০-১ উট্রেচট: নেদারল্যান্ডস পেশাদার লিগে কয়েক মৌসুম ধরেই রাজত্ব করছে আয়াক্স। এই মৌসুমেও দারুণ সূচনা করে দলটি। টানা সাত ম্যাচ অজেয় ছিল তারা। কিন্তু আয়াক্সের অজেয় তকমাটা তুলে ফেলে উট্রেচট। রোববার আয়াক্সের মাঠে এসেই তাদের ১-০ গোলে হারিয়ে দিয়েছে দলটি। গোলের জন্য মরিয়া থাকা আয়াক্স উল্টো শেষ দিকে গোল হজম করে হেরে বসে ম্যাচ।

neymar psg rennes 2021

অ্যাটলেটিকো মাদ্রিদ ২-০ বার্সেলোনা: এই ম্যাচের ফলটাকে অবশ্য অঘটন বলা যাবে না। কারণ সাম্প্রতিককালে এমনিতেই নড়বড়ে অবস্থা বার্সেলোনার। বিপরীতে স্প্যানিশ লা লিগায় দারুণ খেলছে অ্যাটলেটিকো মাদ্রিদ। খুব স্বভাবিকভাবেই দুই দলের লড়াইয়ে জিতেছে ফর্মে থাকা মাদ্রিদ জায়ান্টরা। প্রথমার্ধে দুই গোল হজম করে ম্যাচ থেকে ছিটকে যায় বার্সা। এই জয়ে শীর্ষে থাকা রিয়াল মাদ্রিদকে ছুঁয়েছে অ্যাটলেটিকো মাদ্রিদ। আর লিগ টেবিলের নয়-এ নেমেছে বার্সা।