advertisement
আপনি পড়ছেন

মধ্যপ্রাচ্যের দেশ সৌদি আরবের নতুন পর্যটন শুভেচ্ছাদূত হয়েছেন প্যারিস সেন্ট জার্মেই, পিএসজি এবং আর্জেন্টাইন তারকা ফুটবলার লিওনেল মেসি। সৌদি পর্যটন কর্তৃপক্ষ তাকে নতুন অফিসিয়াল ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে পরিচয় করিয়ে দেয়। এ উপলক্ষে গতকাল সোমবার জেদ্দায় পৌঁছেন মেসি। খবর আরব নিউজ।

messi 2022জেদ্দা বিমানবন্দরে স্বাগত জানানো হচ্ছে মেসিকে

সৌদি পর্যটনমন্ত্রী আহমেদ আল-খতিব এক টুইট বার্তায় লেখেন, সৌদি আরবে লিওনেল মেসিকে স্বাগত জানাতে পেরে আনন্দিত। লোহিত সাগরের রহস্য, জেদ্দা মওসুম এবং আমাদের প্রাচীন ইতিহাস অন্বেষণে মেসিকে স্বাগত জানাচ্ছি। সৌদিতে এটি তার প্রথম সফর নয় এবং আশা করছি শেষও হবে না।

একদল বন্ধুকে নিয়ে গতকাল সোমবার জেদ্দার কিং আব্দুল আজিজ আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান মেসি। এর কিছুক্ষণ পরই ৩৪ বছর বয়সী এই তারকা ফুটবলারকে স্বাগত জানানো কিছু ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করা হয়।

messi 17 লিওনেল মেসি

এদিকে সৌদি আরবের পর্যটন দূত হিসাবে তার নতুন ভূমিকার ঘোষণা সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ার সাথে সাথে, সহকর্মী ফুটবলারসহ নেটিজেনরা তাকে এ ভূমিকায় নিয়োগের জন্য পর্যটন মন্ত্রণালয়ের প্রশংসা করেছেন। বিশেষ করে কাতার বিশ্বকাপের আগে এ ধরনের পদক্ষেপ সৌদিকে খেলাধুলার ক্ষেত্রে অনেকটাই এগিয়ে নিয়ে যাবে বলে প্রত্যাশা করছেন সামাজিক যোগাযোগমাধ্যমের ব্যবহারকারীরা।

ফুটবল ক্লাব আল-হিলাল এবং সৌদি জাতীয় দলের ফরোয়ার্ড সামি আল-জাবের বলেছেন, মেসিকে সৌদি পর্যটনের শুভেচ্ছাদূত হিসাবে যুক্ত করা অত্যন্ত গুরুত্বপূর্ণ ও সময়োচিত পদক্ষেপ, যা বর্তমানে খেলাধুলার ক্ষেত্রে সৌদি আরবের অবস্থানকে অত্যন্ত ইতিবাচক হিসেবে উপস্থাপিত করবে।

গত বছর অবশ্য এ ধরনের একটি প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন মেসি। সৌদি আরবের পর্যটন বোর্ডের প্রচারে অংশ নিতে তৎকালীন বার্সা অধিনায়ককে বড় অঙ্কের প্রস্তাব দিয়েছিল সৌদি আরব। তবে কী কারণে মেসি প্রস্তাবটি ফিরিয়ে দিয়েছিলেন, সে বিষয়ে বিস্তারিত কিছু জানানো হয়নি।